১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

১০০ দিনের কাজের টাকা বকেয়া কেন, কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ তুলে কোদাল,ঝুড়ি নিয়ে অভিনব প্রতিবাদ মিছিল পিড়র গাড়ী মোড়ে ।

সঞ্জয় ঘটক :*১০০ দিনের কাজের টাকা বকেয়া কেন, কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ তুলে কোদাল,ঝুড়ি নিয়ে অভিনব প্রতিবাদ মিছিল পিড়র গাড়ী মোড়ে ।

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

বাংলার ১০০ দিনের কাজের টাকা বকেয়া বিগত ৫ থেকে ৬ মাস ধরে, আটকে রেখেছে দিল্লির নরেন্দ্র মোদির সরকার, এই অভিযোগ তুলে অমানবিক কেন্দ্রীয় সরকারের দ্বারা বাংলার প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে রবিবার সকালে সারেঙ্গা ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে আজ এক প্রতিবাদ মহামিছিলের আয়োজন করা হয় সারেঙ্গার পিড়রগাড়ী মোড়ে। মিছিলে উপস্থিত ছিলেন রাইপুরের বিধায়ক তথা জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্ম্মূ, সারেঙ্গা ব্লক তৃণমূল সভাপতি সুব্রত মিশ্র, ব্লক যুব তৃণমূল সভাপতি কৃষ্ণেন্দু মাহাত, সারেঙ্গা পঞ্চায়েত সমিতির সহ সভাপতি শেখর রাউৎ, নেতুরপুর অঞ্চল তৃণমূল সভাপতি স্বপন মন্ডল,প্রাক্তন সারেঙ্গা ব্লক তৃণমূল ও সারেঙ্গা পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি ধীরেন্দ্র নাথ ঘোষ সহ বিভিন্ন অঞ্চল নেতৃত্ব। এদিন সারেঙ্গা ব্লকের পিড়র গাড়ি মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল পিড়র গাড়ি বাজার এলাকা চত্বর প্রদক্ষিন করে পিড়র গাড়ি মোড়ে একটি পথসভার আয়োজন করে ।

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

এই দিন সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বাঁকুড়া জেলাপরিষধের সভাধিপতি তথা রায়পুরের বিধায়ক জানান যে একশো দিনের প্যাপ্প কাজের টাকা কেন্দ্রের বিজেপি সরকার দিচ্ছেনা এবং যেভাবে একের পর এক দব্যমূল বৃদ্ধি করছে গ্যাসের,পেট্রোলের,কেরোসিনের মূল্য বৃদ্ধি করছে উতত্বর বৃদ্ধি পাচ্ছে মানুষের কেনাকাটার বাইরে চলে যাচ্ছে বিশেষ করে একশো দিনের কাজ যেখানে পনেরো দিনের কাজ করলে পনেরো দিনের মধ্যে টাকা পাওয়া নিশ্চিত সেখানে এই টাকাটা ছ মাস ধরে কেন্দ্র সরকার দিচ্ছে না তারই প্রতিবাদে এই মিছিল । রাজ্যের সভানেত্রী মমতা ব্যানার্জীর নির্দেশ অনুযায়ী এই মিছিল পাঁচ ও ছ ই জুন সারা বাংলা জুড়ে চলবে । অন্যদিকে সারেঙ্গা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি সুব্রত মিশ্র জানান এই আন্দোলন চলবে, যতক্ষণ পযন্ত একশো দিনের কাজের বকেয়া টাকা মানুষের একাউন্টে না ঢুকছে ।

Advertisement