১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

পানীয় জলের তীব্র সংকটে ছড়িয়েছে রাজনৈতিক তরজা

নুতন ভোরের প্রতিবেদন : টাইম কল থেকে ঠিক মতন জল না পড়ায় সমস্যায় বহু মানুষ পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলীর কমলনগর এলাকায়। আর যা নিয়েই মঙ্গলবার ছড়িয়েছে রাজনৈতিক তরজা।গ্রামে সরকারি জলপ্রকল্প থাকলেও জল পড়ছে না কলে।

 

Advertisement

 

 

Advertisement

 

প্রচন্ড গরমে স্বাভাবিক কারণেই সমস্যায় পড়েছে পূর্বস্থলী ২ ব্লকের কমলনগর গ্রামের কয়েক শো পরিবার।আর এই কারণে কয়েক কিলোমিটার দূরে গিয়ে পানীয় জল আনতে হয় গ্রামবাসীদের।গ্রামবাসীদের অভিযোগ,এই জলপ্রকল্প চালু হওয়ার পর পাঁচ-ছয়মাস চলে।তারপরেই জল পড়া বন্ধ হয়ে যায় ট্যাপকলগুলিতে।আর এই ঘটনা ঘটছে প্রায় দুবছর ধরে।জল না পাওয়ার প্রশ্নে বিধায়ক তপন চট্টোপাধ্যায় জানান,কোথাও জলের পাইপ লাইন লিক হয়ে থাকতে পারে।এছাড়াও অনেকে এই জল পাইপ থেকে চুরি করছে।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

জলের অপচয় করছে।কেউ গরুর গা ধোয়াচ্ছে।আবার কেউ মোটরের মাধ্যমে জল তুলে ট্যাঙ্কে ভর্তি করছে।এবিষয়ে মানুষের সচেতন হওয়া উচিত।তবে জলস্বপ্ন প্রকল্পের কাজ চলছে।কোথাও কোথাও এই পানীয় জলের সমস্যা হলে তার সমাধান করা হবে। এ প্রসঙ্গে কাটোয়া সাংগঠনিক জেলার বিজেপি জেলা সভাপতি গোপাল চট্টোপাধ্যায় তিনি বলেন এ সরকারের মানুষকে জল খাওয়ানোর লক্ষ্য নয়, মদ খাওয়ানো লক্ষ্য। এ সরকার থাকলে কোনদিনই মানুষের উন্নয়ন সম্ভব নয়।পাপাই সরকারের রিপোর্ট তারা নিউজ পূর্ব বর্ধমান।

Advertisement