২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

আয়ুষ গ্রামের শুভ সূচনা সোনামুখী ব্লকের ডিহিপাড়া পঞ্চায়েতে

প্রীতিলতা বন্দ্যোপাধ্যায় :আয়ুষ শাখা জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি বিষ্ণুপুর স্বাস্থ্য জেলার উদ্যোগে,বাঁকুড়ার বিষ্ণুপুর স্বাস্থ্য জেলায় সোনামুখী ব্লকের ডিহিপাড়া পঞ্চায়েতের মিটিং হলে আয়ুষ গ্রামের শুভ সূচনা হলো।

 

Advertisement

আয়ুষ গ্রাম এটি একটি রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তরের আয়ুষ শাখার বিশেষ প্রকল্প। আপাতত পশ্চিমবঙ্গের প্রতিটি স্বাস্থ্য জেলায় একটি করে গ্রামকে নির্বাচিত করা হয়েছে পাড়া পঞ্চায়েত কে নির্বাচন করা হয়েছে ২০২২, ২৩ বর্ষে।

 

Advertisement

 

 

Advertisement

চলবে আপাতত এক বছর। এখানে আয়ুর্বেদ হোমিওপ্যাথি ও যোগ ব্যায়ামের মাধ্যমে স্বাস্থ্যের উন্নতি ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করার পরিষেবা পাওয়া যাবে।।

 

Advertisement

 

 

Advertisement

 

এই দিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিষ্ণুপুর মুখ্য জেলা স্বাস্থ্য আধিকারিক ডাক্তার বিজয় প্রসাদ মুখোপাধ্যায়,বাঁকুড়া জেলা পরিষদের স্বাস্থ্যের কর্মাধ্যক্ষ মথুর কাপড়ি, সোনামুখী ব্লকের জয়েন্ট বিডিও ডাক্তার অভিষেক ঘোষ, বাঁকুড়া জেলা আয়ুষ বিভাগের জেলা আধিকারিক ডাক্তার অরুণ কুমার সরকার সহ অন্যান্যরা।

Advertisement

 

 

Advertisement

 

এদিনের এই কর্মসূচি বিষয়ের ডাক্তার অরুন কুমার সরকার জানান, রোগীর উপশমে ও স্বাস্থ্য সুরক্ষা বজায় রাখতে আয়ুষের কোন বিকল্প নেই, এই আয়ুষ গ্রাম রাজ্য সরকারের এক বিশেষ প্রকল্প, আগামী দিনে যা সাধারন মানুষের জন্য খুবই উপযোগী হয়ে উঠবে।

Advertisement