৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

ট্রেড ইউনিয়ন কনভেনশন

পাপিয়া বারুই :২৮-২৯শে মার্চ,২০২২ দেশব্যাপী সাধারণ ধর্মঘটের সমর্থনে বাঁকুড়া ১নং ব্লক এলাকার ট্রেড ইউনিয়ন কনভেনশন অনুষ্ঠিত হলো পুয়াবাগানের বাঁকুড়া উন্নয়নী ইঞ্জিনিয়ারিং কলেজ হলে আজ ১৩ই মার্চ,২০২২

শ্রমিকস্বার্থ হরণকারী শ্রম কোড বাতিল, কেন্দ্র ও রাজ্য সরকারের নয়া পরিবহণ নীতি বাতিল, পেট্রোল-ডিজেল ও রান্নার গ্যাসের মূল্য হ্রাস, ৬০ পেরনো সমস্ত গরীব মানুষকে মাসে ৩০০০ টাকা পেনশন প্রদান ও পূর্বের সমস্ত সামাজিক প্রকল্প ফিরিয়ে আনা, আয়কর দেয়না এমন প্রতিটি পরিবারকে মাসে ৭৫০০ টাকা ও প্রতিটি গরীবকে বিনামূল্যে ১০ কেজি খাদ্যশস্য প্রদান, প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি মতো ফসলের ন্যূনতম সহায়ক মূল্য ঘোষণা, আন্দোলনের অধিকার হরণকারী ডিসেষ্টর ম্যানেজমেন্ট এক্ট বাতিল, কর্পোরেটদের স্বার্থে সরকারী ক্ষেত্রের বেসরকারীকরনের সিদ্ধান্ত বাতিল- সহ ১২ দফা দাবীতে তথা দেশ বাঁচানোর স্বার্থে দেশের কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফেডারেশন-সমূহ আগামী ২৮ ও ২৯শে মার্চ,২০২২ দেশব্যাপী সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছেন।

Advertisement

এই ধর্মঘটের সমর্থনে আজ পুয়াবাগানে বাঁকুড়া উন্নয়নী ইনস্টিটিউট’এর হলে অনুষ্ঠিত হলো বাঁকুড়া ১নং ব্লক এলাকার শ্রমিক কৃষক ক্ষেতমজুর ছাত্র যুব মহিলা শিক্ষক কর্মচারী পেনশনার-সহ সর্বস্তরের শ্রমজীবিদের এক কনভেনশন। এই কনভেনশনের আহ্বায়ক ছিলেন সিআইটিইউ, এআইটিইউসি, টিইউসিসি, ইউটিইউসি, এআইসিসিটিইউ, আইএনটিইউসি, ও ১২ই জুলাই কমিটির বাঁকুড়া ১নং ব্লক কমিটি।

কমরেড সুনীল ঘোষ কৃষকসমিতি, কমরেড উজ্জ্বল সরকার সিআইটিইউ ও কমরেড কল্যাণ চ্যাটার্জীকে এআইটিইউসি কে নিয়ে গঠিত সভাপতিমন্ডলী এই কনভেনশন পরিচালনা করেন। কনভেনশনে মূল প্রস্তাব উত্থাপন করেন সিআইটিইউ’র বাঁকুড়া ১নং ব্লক কমিটির আহ্বায়ক কমরেড সূজয় পাল। প্রস্তাবের সমর্থনে বক্তব্য রাখেন প্রতীপ মুখার্জী সিআইটিইউ, কল্যাণ চ্যাটার্জী এআইটিইউসি, পথিক ডাঙর টিইউসিসি, বিনোদ বাস্কে পঃবঃ ক্ষেতমজুর ফেডারেশন, তপন চক্রবর্তী ১২ই জুলাই কমিটি, ও দিলীপ পাল বিএসএনএল। বক্তারা জনগণকে বাঁচাও ও দেশ বাঁচাও আহ্বান জানিয়ে যে ১২ দফা দাবীতে ২৮ ও ২৯শে মার্চ যে দেশব্যাপী সাধারণ ধর্মঘট ডাকা হয়েছে তা বাঁকুড়া ১নং ব্লক এলাকায় সম্পূর্ণ সফল করে তোলার আহ্বান জানান। এছাড়াও কেন্দ্রের বিজেপি সরকার নজিরবিহীনভাবে যেভাবে পিএফ’এর সুদ হ্রাস করেছে তার বিরুদ্ধেও কনভেনশন থেকে তীব্র ধিক্কার জানানো হয়।

Advertisement