২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা খাতড়ায়

তন্ময় চৌধুরী, খাতড়া : ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো খাতড়ায়। সোমবার সন্ধ্যে নাগাদ খাতড়া শহরের পাঁপড়া ব্রীজ সংলগ্ন একটি বাড়িতে হঠাৎ আগুন লাগার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। দমকল ও স্থানীয় সূত্রে খবর, এদিন সন্ধ্যায় ঐ এলাকার জনৈক বাবলু কর্মকারের বাড়ি থেকে হঠাৎই আগুন দেখা যায়। ঘটনাচক্রে ঐ সময় কেউই বাড়িতে ছিলেননা।

 

Advertisement

স্থানীয়রা বিষয়টি বুঝতে পেরেই খাতড়া দমকল কেন্দ্রে খবর দেন। দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছালেও রাস্তা সংকীর্ণ হওয়ায় তারা আগুন নেভানোর কাজ শুরু করতে পারেননি। পরে একটি ছোট ইঞ্জিন আনা হয়। ঐ ইঞ্জিনটি প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই যা ক্ষতি হওয়ার হয়ে গেছে বলে খবর। বাড়ি মালিক বাবলু কর্মকার, তার স্ত্রী সরস্বতী কর্মকাররা বলেন ,সন্ধ্যে ছ’টা নাগাদ জল নিয়ে ফিরে আসার পর দেখা যায় বাড়িতে আগুন লেগে গেছে । আগুন লাগার কারণ তারা ঠিকমতো বুঝতে পারছেন না । আগুনে বাড়ির টিভি, সরকারি প্রয়োজনীয় কাগজপত্র, সোনার গহনা ,টাকা সমস্ত কিছু পুড়ে ছাই হয়ে গেছে ।

 

Advertisement
  1. এই অবস্থায় তারা কি করবেন কোথায় থাকবেন কিছু বুঝে উঠতে পারছেন না।প্রশাসনিক সাহায্য ছাড়া ঘুরে দাঁড়ানো অসম্ভব বলে তিনি জানান। খাতড়া দমকল বিভাগের আধিকারিক অঞ্জন বন্দ্যোপাধ্যায় সম্ভবত বৈদ্যুতিক শর্ট শার্কিট থেকেই এই দূর্ঘটনা ঘটেছে। তবঃ বাড়িতে গ্যাস সিলিণ্ডার ছিল। তারমধ্যেও অত্যন্ত তৎপরতার সঙ্গে দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছেন বলে তিনি জানান।