৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনে কংগ্রেসের প্রার্থী আজাহার

নূতন ভোরের প্রতিবেদন : বর্ধমানের খণ্ডঘোষের কাপসিট গ্রামের বাসিন্দা কৃষক পরিবারের ছেলে আজাহার মল্লিক দুর্গাপুর লোকসভা আসনে কংগ্রেসের প্রার্থী হলো।

 

Advertisement

 

 

Advertisement

বুধবার দিল্লী থেকে বর্ধমানের খণ্ডঘোষের কাপসিট গ্রামের বাসিন্দা কৃষক পরিবারের ছেলে আজাহার মল্লিক।

 

Advertisement

 

 

Advertisement

 

আর তাঁর ঘোষণার পরেই বর্ধমান দুর্গাপুর লোকসভা এলাকায় প্রচারে নেমে পড়লেন কংগ্রেস কর্মীরা।

Advertisement

এদিনই বর্ধমান ১নং ব্লক কংগ্রেসের নেতা হিলালউদ্দিন আহমেদের নেতৃত্বে প্রচার শুরু করা হয়। তিনি জানিয়েছেন, এদিনই দিল্লী থেকে বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী হিসাবে আজাহার মল্লিকের নাম জানার পরই তাঁরা জোর কদমে নেমেছেন ভোটের প্রচারে। সঙ্গে চলছে সোস্যাল মিডিয়াতেও প্রচার। যদিও এব্যাপারে খোদ সিপিএম নেতৃত্ব কোনো মুখ খুলতে চাননি।

 

Advertisement

 

 

Advertisement

 

জেলা সিপিএমের নেতারা জানিয়েছেন, আগে অফিসিয়ালি ঘোষণা হোক, তারপর দেখা যাবে। যদিও খোদ আজাহার মল্লিক জানিয়েছেন, সর্বভারতীয় কংগ্রেস হাইকমাণ্ডের নির্দেশে তাঁকে তিনটি কেন্দ্রের নাম জানানো হয়েছিল। যার মধ্যে বালুরঘাট, ডায়মণ্ডহারবার এবং বর্ধমান দুর্গাপুর আসন রয়েছে। তিনি বর্ধমান দুর্গাপুর আসনেই লড়ার কথা জানিয়েছেন। এমনকি খোদ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও তাঁকে এই আসনেই লড়াইয়ে নামার জন্য নির্দেশ দিয়েছেন। আজাহার জানিয়েছেন, কয়েকদিনের মধ্যেই তিনি দিল্লী থেকে ফিরেই জোরকদমে প্রচারে নামছেন। সিপিএমের সঙ্গে জোটের প্রশ্নে তিনি জানিয়েছেন, সর্বভারতীয় কংগ্রেসের পক্ষ থেকে তাঁকে লড়াইয়ের জন্য সবুজ সংকেত দিয়েছেন। ফলে জোট হোক বা না হোক কংগ্রেসের টিকিটে তিনি এই আসন থেকেই লড়াই করবেন। উল্লেখ্য, এর আগে আজাহার ছাত্র পরিষদের জেলা এবং প্রদেশের দায়িত্ব সামলেছেন। সামলেছেন প্রদেশ যুব কংগ্রেসের সাধারণ সম্পাদকের পদও।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

গত ২০২২ সালের ২৭ অক্টোবর অনলাইন নির্বাচনে সর্বাধিক ভোটে জয়ী হয়ে প্রদেশ যুব সভাপতির দায়িত্ব পান। এবার জাতীয় কংগ্রেসের হয়ে বর্ধমান দুর্গাপুর আসনের প্রার্থী তিনি। দিল্লী থেকে আজাহার জানিয়েছেন, বিনা লড়াইয়ে তিনি তৃণমূল বা বিজেপিকে এই আসন ছিনিয়ে নিতে দেবেন না। আজাহারের দাবী, তাঁর হয়ে দুর্গাপুরে প্রিয়াংকা গান্ধী এবং বর্ধমানে রাহুল গান্ধী নির্বাচনী সভা করবেন। এছাড়াও থাকবেন সর্বভারতীয় কংগ্রেসের একাধিক নেতাও। এমনকি ক্রিকেটার আজাহারউদ্দিনও একদিন তাঁর হয়ে প্রচারে আসবেন বলে জানিয়েছেন।

Advertisement