২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

৩৮ তম বাঁকুড়া জেলা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বাঁকুড়া স্টেডিয়ামে

মান্টি বন্দ্যোপাধ্যায় :মহাসমারোহে ৩৮ তম জেলা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো বাঁকুড়া স্টেডিয়ামে, আয়োজক বাঁকুড়া জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ।

প্রাথমিক, নিম্ন বুনিয়াদি,মাদ্রাসা ও শিশু শিক্ষা কেন্দ্র (বিশেষ চাহিদা সম্পন্ন শিশু সহ) সমূহের ছাত্রছাত্রীরা এদিনের এই প্রতিযোগিতায় অংশ নেয়।

Advertisement

 

এই প্রতিযোগিতার উদ্বোধন করেছেন ক্রীড়াবিদ অনিমেষ মুখোপাধ্যায় এবং বিশিষ্ট অলিম্পিয়ান ভাগীরথ শ্যামল।

Advertisement

 

 

Advertisement

এই বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি বসুমিত্রা সিংহ জানান, এই প্রতিযোগিতায় মোট ১৭ টি বিষয়ে ৩৬৪ জন প্রতিযোগী অংশ নেয়।এবং সাধারণ বিভাগে প্রথম ছাত্র-ছাত্রী মিলিয়ে মোট ৩৪ জন আগামী দিনে জলপাইগুড়িতে আয়োজিত রাজ্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাবে।

 

Advertisement

তিনি আরো জানান, জেলা স্তরের প্রতিযোগিতায় প্রথমে পঞ্চায়েত,সার্কেল,মহকুমা,জেলা, এইভাবে ধাপে ধাপে এগিয়ে এসেছে বাছাই করার সব প্রতিযোগী।

 

Advertisement

বসুমিত্রা দেবী আরো জানান,আর্থিক প্রতিকূলতা সত্বেও এই সকল শিশুরা স্থানীয় সমাজসেবী এবং প্রশাসনের সহযোগিতায় এবং নিজেদের প্রচেষ্টায় তারা এ দিনের খেলার সুযোগ করে নিতে পেরেছে। আগামী দিনেও তারা ভালোভাবে স্থান অর্জন করে জেলার মুখ উজ্জ্বল করবে বলে তিনি জানান। তিনি বলেন, শরীরকে সুস্থ রাখতে হলে আগামী দিনেও এইভাবে ছাত্র-ছাত্রীদের খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিসীম।

এই প্রতিযোগিতায়, বাঁকুড়া খ্রিস্টান কলেজের চম্পক হেমব্রমের নেতৃত্বে এনসিসি বিভাগের ৫৬ নম্বর ব্যাটেলিয়ানের কুচকাওয়াজ এক আলাদা মাত্রা এনে দেয়। ত্রিবর্ণ রঞ্জিত বেলুন উড়িয়ে এবং মশাল জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

Advertisement

জেলা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসেবে পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য ও সরবরাহ দপ্তরে প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডি, এছাড়াও উপস্থিত ছিলেন,বাঁকুড়া পৌরসভার চেয়ারম্যান অলকা সেন মজুমদার, বিশিষ্ট চিকিৎসক ডক্টর অমিতাভ চট্টরাজ, সমাজসেবী বিক্রমজিৎ চট্টোপাধ্যায় প্রমূখ বিশিষ্ট ব্যক্তিত্বরা।

এই প্রতিযোগিতা ঘিরে ছাত্র-ছাত্রীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো।

Advertisement