৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

‘কবি বিনোদ বেরা স্মৃতি সম্মাননা,২০২২’ পেলেন বিশিষ্ট কবি-প্রাবন্ধিক তাজিমুর রহমান

নূতন ভোরের প্রতিবেদন : ‘বনানী’ পত্রিকার উদ্যোগে সম্প্রতি “কবি বিনোদ বেরা স্মৃতি সম্মাননা, ২০২২” প্রদান করা হল নব্বইয়ের বিশিষ্ট কবি-প্রাবন্ধিক তাজিমুর রহমানকে।দক্ষিণ চব্বিশ পরগনার সোনারপুর (পদ্মমধু) এলাকায় ‘বসন্ত উদ্যান মঞ্চ’-এ এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে তাঁর হাতে এই পুরস্কার তুলে দেন বিশিষ্ট কবি-অধ্যাপক অদীপ ঘোষ।

 

Advertisement

কবি বিনোদ বেরা। ষাটের অন্যতম কবি ব্যক্তিত্ব। যাঁর কবিত্বকে স্বীকৃতি দিয়ে স্নেহভরে চিঠি লিখতেন স্বয়ং কবি বুদ্ধদেব বসু, বিষ্ণু দে, প্রেমেন্দ্র মিত্র, প্রতিভা বসু থেকে শুরু করে কথা-সাহিত্যিক তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়, প্রমথনাথ বিশী প্রমুখ।আর কবি সুনীল গঙ্গোপাধ্যায়ের কথায়, যাঁর কবিতা ও জীবন ছিল একে অপরের পরিপূরক। সম্প্রতি সেই মহৎ ও শ্রদ্ধেয় কবির নামাঙ্কিত “কবি বিনোদ বেরা স্মৃতি সম্মাননা,২০২২” কবি-প্রাবন্ধিক তাজিমুর রহমান সহ আরও তিনজন কবি-ছড়াকারকে প্রদান করা হয়। সম্মানিত কবিরা হলেন কবি অমৃতেন্দু মন্ডল, কবি-প্রাবন্ধিক আবু রাইহান ও ছড়াকার স্বপন কুমার রায়।

 

Advertisement

এদিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি-শিল্পী শ্যামল জানা, কবি-অধ্যাপক অদীপ ঘোষ, অধ্যাপক বরেন্দু মন্ডল, প্রাবন্ধিক সুব্রত চট্টোপাধ্যায় ও কবি-কন্যা বীথি বেরা। সভাপতিত্ব করেন কবি-অনুবাদক তথা ‘কবি বিনোদ বেরা স্মৃতি মঞ্চ’-র সভাপতি নীলাঞ্জন শান্ডিল্য।

Advertisement