৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

বিশ্বস্বাস্থ্য দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবি সংগঠনের উদ্যোগ

নিজস্ব সংবাদদাতা :৭ ই এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস। সেই উপলক্ষ্যে বর্ধমানের স্বেচ্ছাসেবী সংস্থা বর্ধমান সদর প্যায়ারা নিউট্রিশন ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে আয়োজিত হয়েছিল বিনামূল্যে ডায়েট ক্যাম্পের। Health for all এই থিমকে মাথায় রেখে সকলশ্রেনীর মানুষকে স্বাস্থ্য সচেতন করে তুলতে ৬ ই এপ্রিল হাটগোবিন্দপুর এলাকায় এবং ৭ ই এপ্রিল বর্ধমান শহরের শুলিপুকুর এলাকায় ডায়েট ক্যাম্প আয়োজিত হয়েছিল। বিশিষ্ট ডায়েটিশিয়ান অরুনিমা লাহা, লাবনী ভট্টাচার্য, সুনন্দা প্রামাণিক প্রমূখরা অনুষ্ঠানে উপস্থিত থেকে সাধারণ মানুষের স্বাস্থ্য পরীক্ষা করে শারীরিক অবস্থা অনুযায়ী সকলকে ডায়েট চার্ট প্রদান করেন এবং পথচলতি মানুষকে খাদ্যাভ্যাস সম্পর্কে সচেতন করেন।

 

Advertisement

 

 

Advertisement

এই সংস্থার সম্পাদক প্রলয় মজুমদার জানান,একটি বাড়ির প্রাণ যেমন ইঁট বালি সিমেন্ট রড তেমনি একটি শরীরের প্রাণ খাদ্য উপাদান। সেই খাদ্য উপাদানের গন্ডগোল হলেই মানুষ রোগে আক্রান্ত হন। তখনই মানুষ দৌড়য় ডাক্তারের কাছে তারপর অনেক অনেক টাকার টেস্ট ও ওষুধ। সেই ওষুধের খরচ কমিয়ে সহজলভ্য স্থানীয় খাবারের মাধ্যমে শরীরকে সুস্থ রাখার দিশা দেখাতেই এই উদ্যোগ। তৃতীয় বর্ষের ছাত্র প্রদীপ দাস বলেন, অনেক দিন ধরেই ওজন কমানোর কথা ভাবছিলাম তাই আজ ডায়েট চার্ট হাতে পেয়ে খুব ভালো লাগছে।

 

Advertisement

 

 

Advertisement

এছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার সদস্য ও সদস্যা অয়ন মাজি, দ্যূতি কোঙার, মনীষা দাস, সুদীপ দাস, ঐন্দ্রিলা সাধুখাঁ, সৌমি সাহা, অঙ্কিতা সাম প্রমূখ।

Advertisement