৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

আগামী ৪ তারিখ ভাগ্য পরীক্ষার দিন, প্রস্তুতি চূড়ান্ত

নিজস্ব প্রতিনিধি : আগামী মঙ্গলবার গোটা দেশের সঙ্গে পূর্ব বর্ধমান জেলার দুটি লোকসভা কেন্দ্রেরও ভোট গণনা। চলছে তারই চুড়ান্ত প্রস্তুতি।

 

Advertisement

 

 

Advertisement

 

বৃহস্পতিবার জেলাশাসক কে রাধিকা আইয়ার এক সাংবাদিক বৈঠকে জানিয়েছেন,কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে জেলার দুটি গণনা কেন্দ্রে। ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ের মধ্যে ভোটগণনা করা হবে।

Advertisement

 

 

Advertisement

 

এদিন তিনি জানিয়েছেন, বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের ভোট গণনা হবে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ইউআইটি ভবনে এবং বর্ধমান পূর্ব কেন্দ্রের ভোট গণনা হবে সাধনপুর এমবিসি ইনষ্টিটিউশনে। প্রতিটি বিধানসভার জন্য ২টি হলে ১০টি করে টেবিল থাকছে। বর্ধমান পুর্ব লোকসভা কেন্দ্রের অধীন মেমারী ও রায়না বিধানসভার জন্য ১৫ রাউণ্ড, জামালপুর বিধানসভার জন্য ১৩ রাউন্ড, কালনা, পূর্বস্থলী দক্ষিণ এবং পূর্বস্থলী উত্তর বিধানসভা কেন্দ্রের জন্য ১৪ রাউণ্ড এবং কাটোয়া বিধানসভার জন্য ১৬ রাউণ্ড গণনা করা হবে।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

অন্যদিকে, বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের অধীন বর্ধমান দক্ষিণ, গলসী এবং দুর্গাপুর পূর্ব বিধানসভার জন্য ১৫ রাউণ্ড করে গণনা করা হবে। মন্তেশ্বর এবং ভাতার বিধানসভার জন্য ১৪ রাউন্ড গণনা করা হবে। বর্ধমান উত্তর এবং দুর্গাপুর পশ্চিম বিধানসভার জন্য গণনা করা হবে ১৬ রাউণ্ড করে।

 

Advertisement

 

 

Advertisement

 

অন্যদিকে, বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রে এদিন পর্যন্ত মোট পোষ্টাল ব্যালটে ভোট পড়েছে ৫৪৮১টি এবং বর্ধমান দুর্গাপুর কেন্দ্রের জন্য ৭৭৮২টি। জেলাশাসক জানিয়েছেন, বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের জন্য ২টি হলে ১৬টি টেবিলে এই পোষ্টাল ব্যালটের ভোট গণনা করা হবে। অপরদিকে, বর্ধমান দুর্গাপুর কেন্দ্রের জন্য ৩টি হলে ১৬ টি টেবিলে ভোট গণনা করা হবে।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

শ্রীমতি আইয়ার জানান, চৌঠা জুন ভোট গণনার জন্য তারা প্রস্তুত। চলছে চূড়ান্ত প্রস্তুতি।

Advertisement