৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

নেহরু যুব কেন্দ্রের কর্মসূচি পূর্ব বর্ধমানে

নিজস্ব সংবাদদাতা :নেহেরু যুব কেন্দ্র, বর্ধমান যুব কার্যক্রম এবং ক্রিড়া মন্ত্রণালয়, ভারত সরকার কর্মসূচি

 

Advertisement

মন্তেস্বেরে আয়োজন করা হয় মেরী মিত্তি মেরা দেশ ,

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সাংসদ এসএস আলুওয়ালিয়া

Advertisement

তিনি জানান,যুব সমাজই দেশ কে এগিয়ে নিয়ে যাবে।

নেহরু যুব কেন্দ্র, বর্ধমান ভারত সরকার দ্বারা কানপুর সুভাষ বিবেক সেবা সমিতির সহযোগিতায় মেরা মিটটি মেরা দেশ কার্যক্রমের অন্তর্গত বৃক্ষরোপন , রাস্ট্রীয় পতাকা উত্তোলন ও বর্তমান এবং দেশের জন্য সেনা বাহিনিতে নিজের সেবা উৎসর্গ করেছেন মন্তেস্বর ব্লকেরর ৬ জন বীর সেনা জোয়ান কে সম্মানিত করা হয় ।মন্তেস্বের ব্লকের ৭ টি ও মেমরি ব্লকের ৫ টি পঞ্চায়েতের মাটি সংসদ মহাশয়ের হাতে দিল্লী নিয়ে যাবার জন্য দেওয়া হয় ।

Advertisement

 

 

Advertisement

 

এই মহৎ কার্যক্রম ৯ ই আগস্ট থেকে ৩১ আগস্ট ২০২৩ অব্দি নেহরু যুব কেন্দ্র, বর্ধমান দ্বারা সমগ্র জেলাতে আজাদী কি অমৃত মহোৎসব কার্যক্রমের অন্তর্গত মেরি মিটটি মেরি দেশ কার্যক্রম আয়োজন করা হচ্ছে। বর্ধমান জেলার ২৩ টি ব্লকের ২১৫ টি পঞ্চায়েতে ৭৫ করে গাছ রোপন করে অমৃত বাটিকা নির্মাণ করা হচ্ছে ও প্রত্যেক পঞ্চায়েত থেকে মাটি সংগ্রহ করে দিল্লিতে রাষ্ট্রীয় স্মারক গঠন করার জন্য পাঠানো হবে ।

Advertisement

 

 

Advertisement

 

আজ মন্তেস্বর ব্লকের অনুষ্ঠানে ৬ জন স্থানীয় বীর সেনা জোয়ানকে সম্মানিত করা হয় সর্বশ্রী হেমন্ত কুমার গুপ্ত ,অনুপ গুপ্ত , দিলীপ দত্ত , এ এম রায়, আশীষ কুমার মাঝি ও জ্যোতিপ্রিয় ভট্টাচার্য । আজকের মূখ্য অতিথি হিসেবে শ্রী এস এস আলুওলিয়া সংসদ বর্ধমান- দুর্গাপুর।নেহরু যুব কেন্দ্রের এই দেশভক্তি মূলক কার্যক্রমের অনেক প্রসংসা করেন তিনি ।

Advertisement

 

স্বাগত ভাষণ দেন জেলা যুব আধিকারিক , বর্ধমান অতিরিক্ত প্রভার অন্বেশা ভট্টাচার্য , দেশ ভক্তিমূলক কার্যক্রমের বিষয়ে বিস্তারিত জানান । কার্যক্রমের শুরুতে সুজন ঠাকুর এপিএ নেহরু যুব কেন্দ্র বর্ধমান সকলকে স্বাগত জানান। এর পর দেশভক্তিমূলক স্লোগান দিতে দিতে সকলে স্বামী বিবেকানন্দ , রবীন্দ্রনাথ ও কাজী নজরুল মুর্তি তে মাল্যদান করে । মূখ্য অতিথি দ্বারা দীপ প্রজ্বলন করা হয় । বিদ্যালয়ের ছাত্রীরা দেশ ভক্তিমূলক গান ও নৃত্য পরিবেশন করে ।

Advertisement

 

 

Advertisement

 

সংসদ মহাশয় সকল কে পাঞ্চপ্রন এর শপথ বাক্য পাঠ করান।

Advertisement

এর পর দেবীপুর হাই স্কুলের মাঠে সংসদ মহাশয় গাছ লাগিয়ে বৃক্ষ রোপন কার্যক্রোম উদ্বোধন করেন । এখানে ৭৫ টির অধিক গাছ লাগায়ে অমৃত বন সৃজন করা হবে ।

এই কার্যক্রমে উপস্থিত ছিলেন নির্মল মন্ডল প্রধান শিক্ষক, সৈকত পাঁজা পূর্ব বিধায়ক ,অর্ণব বন্ধু ,রাজীব মুখার্জী আরো অনেক বিশিষ্টজনেরা ।

Advertisement

স্থানীয় যুবক যুবতীরা উৎসাহের সঙ্গে অংশগ্রহণ করে ।

 

Advertisement

 

 

Advertisement

কার্যক্রমের শেষে সমবেত রাষ্ট্রীয় সঙ্গীত গেয়ে কার্যক্রমের সমাপন করা হয় ।

কার্যক্রম সফল করতে সকল nyv ভোলেন্টার্স ও ক্লাবের সদস্য ওরা সক্রিয় সহযোগিতা করে ।

Advertisement