২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

আন্তর্জাতিক শান্তি দিবস উদযাপন বাঁকুড়ায়

প্রীতিলতা ব্যানার্জি :আন্তর্জাতিক শান্তি দিবস উদযাপন উপলক্ষে বাঁকুড়া শহরের দশেরবাঁধ এডওয়ার্ড মেমোরিয়াল হলে আন্তর্জাতিক শান্তি দিবস উদযাপন হল।

 

Advertisement

এই বিষয়ে উদ্যোক্তাদের পক্ষ থেকে জানা গেছে, ইউনাইটেড রিলিজিয়ান্স ইনিশিয়েটিভ, চেতনা ট্রাস্ট, সুচেতনা,পিলচু হাডাম টোপাল গাঁওতা, ইউনিভার্সাল ব্রাদারহুড, একতান এই সকল সংগঠন মিলে একত্রিত হয়ে এদিনের এই কর্মসূচি পালন করে।

 

Advertisement

এদিনের এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাক্তার অমিতাভ চট্টরাজ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের কনসাল্টেন্ট হাসানুল ইসলাম, প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান অধ্যাপিকা বসু মিত্রা সিংহ, কেন্দুয়াডিহি বালিকা বিদ্যালয় প্রধান শিক্ষিকা ডঃ করবি চ্যাটার্জী, বিশিষ্ট চিকিৎসক ডাক্তার জিতেন ব্যানার্জি, ন্যাশনাল ইউ আর আই এর কো-অর্ডিনেটর বিশ্বজিৎ চক্রবর্তী, ইউ আর আই এর ইস্ট ইন্ডিয়া বাংলাদেশ নেপাল সভাপতি তথা রুরাল ডেভেলপমেন্ট সোসাইটির কর্ণধার রেভারেন্ড কল্যান কুমার কিস্কু সহ আরো অনেকে।

 

Advertisement

এই বিষয়ে কল্যাণবাবু জানান, বিশ্ব শান্তির উদ্দেশ্যে বাঁকুড়া জেলায় একমাত্র এই দিন থেকে পালন করা হলো। বিভিন্ন প্রতিষ্ঠান যারা একই ভাবধারা পোষণ করে তাদের সঙ্গে নিয়ে বলা যেতে পারে এক ছাতার তলায় এনে সমাজের হিংসা হানাহানি নিষ্ঠুরতা এই সকল বিষয় বন্ধ করে যাতে শান্তি প্রতিষ্ঠা করা যায় তার বার্তায় দেওয়া হয়েছে এদিনের এই কর্মসূচি থেকে।

 

Advertisement

এই কর এদিনের এই কর্মসূচিতে এই দিনটির কথা মাথায় রেখে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয় বিভিন্ন শিল্পীর মাধ্যমে।

Advertisement