১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

মাধ্যমিকের ফলাফলে সদর থেকে মহকুমার ফলাফল ভালো পূর্ব বর্ধমানে

নিজস্ব প্রতিনিধি : প্রকাশিত হলেও চলতি বছরের মাধ্যমিকের ফলাফল। এবছর মাধ্যমিকে রাজ্যের মধ্যে মোট সাতজন পূর্ব বর্ধমান থেকে স্থান অর্জন করেছে।

 

Advertisement

 

 

Advertisement

 

রাজ্যে ৫ম স্থান অধিকারী পূর্বস্থলীর পারুলডাঙা নসরত্পুর উচ্চ বিদ্যালয়ের ছাত্র অর্ঘ্যদীব বসাক, তার প্রাপ্ত নাম্বার ৬৮৯।

Advertisement

এদিন বিদ্যার্থী স্কুলের ছাত্রী ইন্দ্রাণী চক্রবর্তী জানিয়েছে, বাঁধা ধরা নিয়ম করে প্রথম দিকে পড়াশোনা না করলেও টেষ্টের পর ৮-১০ ঘণ্টা পড়াশোনা করেছে। ভাল লাগে পদার্থবিজ্ঞানকে। ভবিষ্যতে ডাক্তার হওয়ার স্বপ্ন রয়েছে তার। পড়াশোনার ফাঁকে গোয়েন্দা গল্পে রয়েছে তার আসক্তি। ভাল এই ফলের জন্য তা সম্পূর্ণ কৃতিত্ব দিতে চায় বাবা ও মাকেই।

 

Advertisement

 

 

Advertisement

অন্যদিকে, বর্ধমান মিউনিসিপ্যাল বয়েজ হাইস্কুলের ছাত্র দেবজ্যোতি ভট্টাচার্য্য জানিয়েছেন, গড়ে ৮-১০ ঘণ্টা সে পড়াশোনা করেছে। ছিল ৭জন গৃহ শিক্ষক। তার এই সাফল্যের পিছনে মা দীপা ভট্টাচার্য্যের অবদান সবথেকে বেশি। ভাল লাগে সত্যজিত রায়ের গল্প বই পড়তে। বাবা মানিকচন্দ্র একজন দাঁতের ডাক্তার। তাই ভবিষ্যতে তারও স্বপ্ন একজন সফল ডাক্তার হওয়ার।

 

Advertisement

 

 

Advertisement

এবছর বিদ্যার্থী স্কুল থেকে ইন্দ্রাণী চক্রবর্তী ৬৮৬ পেয়ে অষ্টম স্থান এবং সম্পূর্ণা তা ৬৮৪ পেয়ে দশম স্থান অধিকার করেছে। বর্ধমান মিউনিসিপ্যাল বয়েজ স্কুলের ছাত্র দেবজ্যোতি ভট্টাচার্য্য ৬৮৬ পেয়ে অষ্টম স্থান অধিকার করেছে।

 

Advertisement

 

 

Advertisement

 

তার প্রাপ্ত নম্বর ৬৮৯। এছাড়াও রাজ্যে ৬৮৪ পেয়ে দশম স্থান অধিকার করেছে কাটোয়া কাশীরাম দাস ইনষ্টিটিউশনের ছাত্র অনিশ কোনার, মেমারীর সুলতানপুর তুলসীদাস বিদ্যামন্দিরের মৌর্য্য পাল এবং পূর্বস্থলীর পারুলডাঙা নসরত্পুর উচ্চ বিদ‌্যালয়ের অর্ণব বিশ্বাস। উল্লেখ্য, রাজ‌্যে তৃতীয় স্থানাধিকার করেছে নৈঋত রঞ্জন পাল, দক্ষিণ ২৪ পরগণার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন বিদ্যালয় থেকে। তার বাড়ি বর্ধমানের নতুনগঞ্জের ধোকড়া শহীদ এলাকায়।

Advertisement