২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির

নূতন ভোরের প্রতিবেদন : আজ বর্ধমান সদর প্যায়ারা নিউট্রিশন ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে টেরেসা মেমোরিয়াল হসপিটালের সহায়তায় নাড়িচা গ্রামে মিলন মেলা উৎসবের প্রাঙ্গণে বিনামূল্যে আয়োজিত হলো এক স্বাস্থ্য পরীক্ষা শিবিরের।উপস্থিত ছিলেন টেরেসা হসপিটালের বিশিষ্ট চিকিৎসকেরা। সম্পূর্ণ বিনামূল্যে প্রায় 100 জন গ্রামবাসীর ইসিজি, ব্লাড প্রেসার, সুগার পরীক্ষা করা হয়। ডায়েটিশিয়ানরা সাধারণ মানুষকে স্বাস্থ্যসচেতন করার জন্য বিভিন্নরকম পথ্যের পরামর্শ দেন। ডায়েটিশিয়ান লাবনী ভট্টাচার্য জানান ,“কম খরচে আমাদের ঘরের খাবার দিয়েই অনেক রোগ প্রতিকার করা সম্ভব “।

 

Advertisement

 

এমন আয়োজনে গ্রামবাসীরাও ভীষণ খুশি। গ্রামের বাসিন্দা জানান ,“এমন আয়োজন প্রত্যেক গ্রামে গ্রামে হওয়া উচিত।

Advertisement

 

 

Advertisement

এই ব্যাপারে সংস্থার সম্পাদক প্রলয় মজুমদার জানান ,“স্বাস্থ্যই হলো মানুষের সম্পদ ,সাধারণ মানুষকে সুস্বাস্থ্যের অধিকারী করে তোলার উদ্দেশ্যেই সারা বছর ধরেই বিভিন্ন গ্রামে আমরা এরকম উদ্যোগ নিয়ে থাকি, ওষুধের সঙ্গে উপযুক্ত খাদ্য আমাদের সুস্থ থাকার জন্য ভীষণ জরুরী ।

 

Advertisement

 

 

Advertisement

মেলা কমিটির কোষাধক্ষ্য হারাধন ঘোষ বলেন,“ স্বেচ্ছাসেবী সংস্থার এই উদ্যোগ গ্রামের মানুষদের সুস্থতার পথের সঠিক দিশা দেখালো”।

 

Advertisement

 

মেলা কমিটির সাধারণ সদস্য অরূপ ঘোষ বলেন ,“ আমাদের গ্রামে মানুষদের স্বাস্থ্য সচেতন করার জন্য এরকম স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন আগে কোনোদিন হয়নি , এটার ভীষণই প্রয়োজন ছিল “।

Advertisement

 

 

Advertisement

শিবিরে উপস্থিত ছিলেন সংস্থার তরফে চৈতালি ঘোষ, মোনালিসা যশ , সৃজা দে,নার্গিস লায়েক সহ অন্যান্য সদস্যরা।

Advertisement