১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

নির্বাচন আবহে নাকা পোস্টের নাকের ডগা হয়েই দুর্গাপুরে ঢুকছে ওভারলোড বালি বোঝাই ডাম্পার…

সনাতন গড়াই, পশ্চিম বর্ধমান : ধুলোয় ঢেকে যাচ্ছে রাস্তা আবার ঝরছে জলও। পিছনে যাওয়ার জো নেই। পঞ্চায়েত এলাকা হয়ে শহরে ঢুকছে একের পর এক ত্রিপল ঢাকা দেওয়া ওভারলোড বালি বোঝাই ডাম্পার। ছোট গাড়ি যাতায়াতের রাস্তায় এত বড় ডাম্পার যাতায়াতের ফলে বাড়ছে দুর্ঘটনার আতঙ্ক।

 

Advertisement

 

 

Advertisement

দুর্গাপুর ফরিদপুর ব্লকের একাধিক ঘাট এবং পাণ্ডবেরের একাধিক অজয়ের ঘাট থেকে তোলা হচ্ছে বালি। তারপর সেই বালি ডাম্পারে ওভারলোড করে দুর্গাপুর ফরিদপুর ব্লকের ধবনীর কুনুর ব্রিজ পেরিয়ে দুর্গাপুর নগর নিগমের বিজড়ায় পুলিশের নাকা পোস্ট হয়ে শোভাপুর তারপর দুর্গাপুর ইস্পাত নগরীর রাস্তা ধরে বিভিন্ন প্রান্তে পৌঁছে যাচ্ছে। অতি জনবহুল রাস্তা হয়ে ওভারলোড ডাম্পার যাতায়াতের ফলে দুর্ঘটনার আতঙ্কে ভুগছে এলাকার মানুষও। রবিবারও দেখা গেল একই চিত্র।

 

Advertisement

 

 

Advertisement

নাম বলতে অনিচ্ছুক এলাকার মানুষের অভিযোগ,”এইভাবে এই রাস্তা দিয়ে দানবের মত বড় বড় ডাম্পার যাতায়াতের ফলে রাস্তায় যাতায়াত করতে পারছেন না। পাশেই রয়েছে একটি উচ্চ বিদ্যালয় রয়েছে বাজার ও হাসপাতাল। বহু স্কুল পড়ুয়া থেকে রোগীদের হাসপাতালে নিয়ে যেতে এই রাস্তা অবলম্বন করতে হয়। তাঁদেরও চরম সমস্যার মুখে পড়তে হয়। দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হোক দাবি তুলেছেন তাঁরা।”

 

Advertisement

 

 

Advertisement

দুর্গাপুর ফরিদপুর ব্লকের ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিক সুবর্শ মুখোপাধ্যায় বলেন,”তাঁদের নজরদারি চলছে। বিভিন্ন সময় অভিযান চালানো হচ্ছে। শুক্রবারেও একটি ট্রাক্টর বাজেয়াপ্ত করা হয়েছিল। যারা এই ধরনের কাজ করছে তাদের বিরুদ্ধে দ্রুত কড়া ব্যবস্থা নেওয়া হবে।”

Advertisement