৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

চোলাই মদের অভিযান সারেঙ্গায়

সঞ্জয় ঘটক, সারেঙ্গা :বাঁকুড়া জেলার জঙ্গল মহল সারেঙ্গা ব্লকে চোলাই মদ ও মহুয়ার বিরুদ্ধে যৌথ বড়সড় অভিযান চালালো আবগারী দফতর ও সারেঙ্গা ব্লক প্রশাসন ও পুলিশ প্রশাসন। খবর পেয়ে আজ সারেঙ্গা ব্লকের বড়োবাইদ গ্রামে এই অভিযান হয়। স্থানীয়দের দাবী, এলাকায় কয়েকটি পরিবার অবৈধ ভাবে চোলাই মদ ও মহুল থেকে মহুয়া তৈরী করে বিক্রি করতো। সূত্র মারফত খবর পেয়ে আজ সকালে ওই গ্রামে হানাদেয় আবগারী দফতর, সারেঙ্গা ব্লক প্রশাসন ও পুলিশ প্রশাসন।

 

Advertisement

অভিযান চালিয়ে উদ্ধার প্রায় ৪৫ লিটার চোলাই মদ ও বেশ কিছু মহুয়া তৈরীর সরঞ্জাম। একই চোলাই তৈরীর বেশ কিছু সরঞ্জাম। উপস্থিত ছিলেন খাতড়া রেঞ্জের ডেপুটি এক্সাইজ কালেক্টর হাসানুর ইসলাম, এক্সাইজ ও, সি, তাপস কুমার হাজরা, সারেঙ্গার বিডিও ফাহিম আলম এবং সারেঙ্গা থানার পুলিশ।এই দিন ডেপুটি এক্সাইজ কালেক্টর হাসানুল ইসলাম জানান যে আজ সারেঙ্গা সার্কেলে বিভিন্ন এলাকার মধ্যে আমরা রেড করছি,সারেঙ্গার বেড়োবাইদ গ্রামে ও রেড করেছি, বেশকিছু চোলাই মদ পেয়েছি যা বাড়িতে বানানো হয়,তিনি জানান আনুমানিক পঁয়তাল্লিশ লিটার হবে ।

 

Advertisement

 

 

Advertisement

তিনি এও বলেন যে এই অভিযান আমাদের প্রত্যেকদিন চলবে,এই প্রথম এই শেষ নয় এই অভিযান আমাদের খাতড়া রেঞ্জের মধ্যে চারটে সার্কেল আছে যেমন হিরবাঁধ,খাতড়া, সারেঙ্গা এবং তালডাংরা এই সব এলাকা গুলিতে প্রত্যেক দিন রেড চলবে ।অন্য দিকে বেড়োবাইদ এলাকার বাসিন্দা তারাশঙ্কর মহাপাত্র জানান যে এই গ্রামের মহিলাদের নেতৃত্বে মদের বিরুদ্ধে বিডিও র নিকট একটা স্মারক লিপি প্রদান করেছিল, আজ প্রশাসনিক হিসাবে পদক্ষেপ নেওয়া হলো ,আমরা গ্রামবাসী হিসাবে এই পদক্ষেপ কে সাধুবাদ জানাই এবং আমরা আসা করবো ভবিষ্যতে তারা যেন সজাগ দৃষ্টি রাখেন ।

Advertisement