২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

স্বামী বিবেকানন্দের জন্মদিন পালন সারেঙ্গায়

সঞ্জয় ঘটক :স্বামী বিবেকানন্দের ১৫৯ তম জন্ম বার্ষিকী দিবস উপলক্ষে বাঁকুড়া জেলা জঙ্গল মহল সারেঙ্গা ব্লকের, সারেঙ্গা চৌরাস্তা মোড়ের কাছে বিবেক চেতনা উৎসব ২০২২ অনুষ্ঠিত হোল আজ ।

পশ্চিমবঙ্গ সরকারের যুবকল্যান বিভাগ আয়োজিত ও সারেঙ্গা ব্লক প্রশাসন, সারেঙ্গা পঞ্চায়েত সমিতি,সারেঙ্গা ব্লক যুব কল্যান ও ক্রীড়া বিভাগের উদ্যোগে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিলেন সারেঙ্গা যুবকল্যান আধিকারিক সম্ভীক নায়ক,সারেঙ্গা জয়েন্ট বিডিও নারায়ণ চন্দ্র মন্ডল,বিশিষ্ঠ সমাজ সেবী সুব্রত মিশ্র,পঞ্চায়েত সমিতির সভাপতি আল্পনা লোহার,তারাশঙ্কর মহাপাত্র, চীনা পাথর,শান্তি সরেন সহ বিশিষ্ট জনেরা ।

Advertisement

এদিন স্বামী বিবেকানন্দের পায়ে ফুল ও মালা নিবেদন করে এই বিবেক চেতনা অনুষ্টানের শুভ সূচনা হয় । পথ চলতি মানুষজন,টোটো,মটর সাইকেল আরোহীদের মাস্ক তুলে দেওয়া হয় এই অনুষ্ঠানের মধ্য দিয়ে । সারেঙ্গা ব্লক যুবকল্যাণ আধিকারীক সম্ভীক নায়েক বলেন যে ,আগামী দিনে চাইছি যে, মানুষে মানুষে ভেদাভেদ ভুলে মানুষ ঐক্যের সাথে সমন্বয় নিয়ে এক সাথে চলবো আমরা ,সমাজের সমস্ত স্তরের মানুষজন কে নিয়ে উন্নততর সমাজ গড়বো,বিবেকানন্দ কে অনুসরণ করলে আমরা উন্নতি সাধন করতে পারবো । অন্য দিকে বিশিষ্ট সমাজসেবী সুব্রত মিশ্র বলেন, বিবেকানন্দের আদর্শ এবং বাণী নিয়ে আমরা পথ চলছি ,বিবেকানন্দের নীতি ও আদর্শ মানতে পারলেই ভারতবর্ষকে একটা উন্নত জায়গায় পৌঁছতে পারবে।

Advertisement