২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

নেতাজি জন্ম বার্ষিকী পালন দক্ষিণ বাঁকুড়ায়

সঞ্জয় ঘটক :আজ ২৩ শে জানুয়ারি,সাড়ম্বরে পালিত হলো দেশ নেতা,ভারতীয় বীর সন্তান,স্বাধীনতা সংগ্রামী নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী । এই দিনটি জাতীয় পতাকা উত্তলণের মধ্যদিয়ে গর্বের সাথে পালন করা হয় ২৩ শে জানুয়ারি বীর স্বাধীনতা সংগ্রামী নেতাজী সুভাষ চন্দ্র বসুর জন্মদিন ।
বাঁকুড়া জেলার জঙ্গল মহলের সারেঙ্গা ব্লকের নেতাজি মোড়ে সাড়ম্বরে শ্রদ্ধার সাথে পালিত হলো এই দিনটি । উপস্থিত ছিলেন বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি তথা রায়পুরের বিধায়ক মৃত্যুঞ্জয় মুর্মু,বনাধিকারিক সুরজিৎ কুমার মজুমদার,সারেঙ্গা বিশিষ্ট সমাজসেবি সুব্রত মিশ্র, তারাশঙ্কর মহাপাত্র, শান্তি সরেন,সারেঙ্গা পঞ্চায়েত সমিতির সভানেত্রী আলপনা লোহার,অমর লোহার ,অঞ্জন সিনহা ,দিব্যেন্দু সন্নিগ্রহী সহ বিশিষ্ট মানুষজন এবং এলাকার বাসিন্দারা । এই দিন রায়পুরের বিধায়ক মৃত্যুঞ্জয় বাবু জাতীয় পতাকা উত্তোলন করার পাশাপাশি বীর স্বাধীনতা সৈনিক নেতাজী সুভাষ চন্দ্র বসুর মূর্তিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য নিবেদন করারপর জাতীয় সংগীত গাওয়া হয় এবং স্বাধীনতা সংগ্রামী নেতাজী সুভাষ চন্দ্র বসুর আত্মজীবনী কথা তুলে ধরা হয়।
এর পাশাপাশি সারেঙ্গা চৌরাস্তা মোড়ে পশ্চিমবঙ্গ সরকারের যুব কল্যাণ ও ক্রীড়া বিভাগের আয়োজিত নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত সুভাষ উৎসব ২০২২ অনুষ্ঠিত হয় । সারেঙ্গা ব্লক প্রশাসন, সারেঙ্গা পঞ্চায়েত সমিতি এবং সারেঙ্গা ব্লক যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তরের উদ্যোগে ।এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রায়পুরের বিধায়ক মৃত্যুঞ্জয় মুর্মু,সারেঙ্গা থানার আই, সি, সুজিত ভট্টাচার্য্য, পঞ্চায়েত সমিতির সভানেত্রী আলপনা লোহার,সহ সভাপতি শেখর রাউত, সমাজ সেবী সুব্রত মিশ্র, যুব কল্যাণ আধিকারীক সম্ভীক নায়ক,সারেঙ্গা গ্রামপঞ্চায়েত প্রধান কৃষ্ণা দত্ত, ,কৃষ্ণেন্দু মাহাতো, তোতন খিলারী,অমিত রায়, সহ বিশিষ্ট ব্যাক্তি বর্গ । অনুষ্ঠান মঞ্চে নেতাজীর মূর্তিতে মাল্য দান ও পুষ্পার্ঘ্য নিবেদন করার পাশাপাশি জাতীয় সংগীত গাওয়া হয় । মঞ্চ থেকে নেতাজীর জীবন কাহিনী তুলে ধরাহয় এবং পথ চলতি মানুষজন,টোটো চালক থেকে প্রত্যেকের হাতে মাস্ক তুলে দেওয়া হয় ।

Advertisement