১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

একমাত্র পুত্র ঋক বিশ্বাসের স্মৃতিতে বাবা-মায়ের উদ্যোগে রক্তদান শিবির

সাধন মন্ডল :একমাত্র পুত্র ঋক বিশ্বাসের স্মৃতিতে বাবা-মায়ের উদ্যোগে রক্তদান শিবির ।

রাইপুর ঋক যোগ সমিতির উদ্যোগে ঋক বিশ্বাসের ২৭ তম জন্ম দিবস উপলক্ষে তার আত্মার শান্তি কামনায় একাদশ বর্ষ রক্তদান শিবির অনুষ্ঠিত হল আজ যার উদ্যোক্তা বাবা গৌতম বিশ্বাস এবং মা শ্যামলী বিশ্বাস ।ছেলে সামাজিক কাজকর্মের সাথে যুক্ত ছিল তার সেই কাজকর্ম গুলিকে বাঁচিয়ে রাখতে তাদের এই উদ্যোগ বলে জানান বিশ্বাস দম্পতি। তারা আরো জানান ঋক বিশ্বাসের নামে তারাএকটি ট্রাস্টি বোর্ড গড়তে চান এখানে সারা বছর ধরে বিভিন্ন সামাজিক কাজকর্ম পরিচালিত হবে।

Advertisement

 

 

Advertisement

 

আজকের এই রক্তদান শিবিরে বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি তথা বিধায়ক মৃত্যুঞ্জয় মুর্মু, জাতীয় শিক্ষক জগবন্ধু মাহাতো শিক্ষারত্নপ্রাপ্ত শিক্ষক পরীক্ষিত কামিল্যা , সাধন কুমার মন্ডল সহ বিশিষ্ট মানুষজন উপস্থিত ছিলেন সকালে হিমাংশু গোস্বামীর হোম যজ্ঞের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। ঋক বিশ্বাসের মা ও পাঁচজন মহিলা সহ মোট ৫০ জন স্বেচ্ছায় রক্তদান করেন। রক্তগুলি সংগ্রহ করে বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজ ও হাসপাতালে ব্লাড ব্যাংক এছাড়া এদিন প্লাস্টিক মুক্ত সমাজ নিয়ে একটি আলোচনা চক্র অনুষ্ঠিত হয়।

Advertisement

 

 

Advertisement

আলোচনা চক্রের বক্তব্য রাখেন বিধায়ক মৃত্যু ঞ্জয় মুর্মু, শিক্ষক হিমাংশু গোস্বামী পরীক্ষিত কামিল্যা, জগবন্ধু মাহাতো ডা: শ্যামল কুমার দে অজয় নাদ, কালাচাঁদ দত্ত, রাজকুমার সিংহ, প্রবীণ নাগরিক ও সমাজসেবী অদ্বৈত লাহা সহ অন্যান্যরা অনুষ্ঠানটি সুন্দরভাবে পরিচালনা করেন বিশিষ্ট শিক্ষক রাধামাধব মুখার্জি।

Advertisement