২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

মঞ্চস্থ হলো বাদাবন

শুভদীপ ঋজু মন্ডল :”” অনন্য জহরের” সহযোগিতায় বাঁকুড়ায় নাটক মঞ্চস্থ হল “বাদাবন ” |

 

Advertisement

বাঁকুড়ার নাটক প্রেমিদের কাছে একটি বাস্তবমুখী এবং সুন্দরবন এলাকার মানুষের জীবন যাত্রা ও মরিচ ঝাঁপির ঘটনানিয়ে”অনন্য জহর” বাঁকুড়া এর সহযোগিতায় বাঁকুড়া জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের উদ্যোগে ও পরিচালনায় রাজ্যের বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ব্রাত্য বসুর হাত ধরে দক্ষিণ দমদম সংস্কৃতি চর্চা কেন্দ্রের প্রযোজনায় “বাদাবন ” নাটক প্রযোজিত হলো বাঁকুড়া রবীন্দ্রভবনে ৩১শে ডিসেম্বর। নাট্যকার সুদীপ সিংহ নাটকটি সম্পাদনা ও নির্দেশনায় পৃথ্বীশ রানা বনস্পতির ছায়া দিয়েছেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ব্রাত্য বসু। এই নাটক কে কেন্দ্র করে বাঁকুড়া শহরে রবীন্দ্র ভবন ছিল জমজমাট ।

 

Advertisement

 

 

Advertisement

বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন নাট্য ব্যক্তিত্ব কবি মধুসূদন দরিপা ,বাঁকুড়া জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সভাপতি তথা বিশিষ্ট সমাজসেবী অনন্য জহরের মধ্যমণি অধ্যাপিকা বসু মিত্রা সিংহ, বিশিষ্ট সমাজসেবী ও অনন্য জহরের সভাপতি বিক্রমজিৎ চট্টোপাধ্যায়, বিশিষ্ট শিক্ষক ও সমাজসেবী পলাশ সাধুখাঁ, বিজন সরকার, সুদীপ সিংহ বিশিষ্ট শিক্ষক শান্তিনাথ চক্রবর্তী, কার্তিক দে, শিক্ষক নেতৃত্ব জেলা সভাপতি গৌতম গরাই, জয়ন্ত চন্দ, সহ বিশিষ্ট শিক্ষক-শিক্ষিকা বৃন্দ। যাদের সাহায্য সহযোগিতায় নাটকটি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন নাটকের প্রযোজনা ও নির্দেশনা করেছেন যিনি সেই বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব পৃথ্বীশ রানা বাঁকুড়ার মানুষের নাটকের প্রতি এত ভালোবাসা ও প্রেম দেখে খুশি বলেও তিনি জানান।

 

Advertisement

 

 

Advertisement

তিনি আরো বলেন বাঁকুড়ায় যে এত নাটক প্রেমী মানুষ আছেন তা আমি আগে দেখিনি। নাটক শেষে অনন্য জহরের পক্ষ থেকে নাটকে অভিনীত সমস্ত কলাকুশলীদের সম্বর্ধনা জানানো হয়। যাদের সার্বিক সহযোগিতায় নাটকটি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বাঁকুড়া জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সংসদ সভাপতি তথা বিশিষ্ট সমাজসেবী অধ্যাপিকা বসুমিত্রা সিংহ।

Advertisement