১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

খাচা বসানোর সাত দিনের মধ্যেই খাঁচাবন্দি লেপার্ড

জলপাইগুড়ি, জয়ন্ত বর্মণ :খাঁচা বসানোর সাতদিন পরেই খাঁচা বন্দি হল লেপার্ড।জলপাইগুড়ির বাতাবাড়ি চা বাগানের ঘটনা।মঙ্গলবার সকালে স্থানীয় বাসিন্দারা খাঁচা থেকে লেপার্ড এর গর্জন শুনতে পায়। কাছে গিয়ে দেখে একটি পূর্ণবয়স্ক লেপার্ড খাঁচায় বন্দী হয়ে ছোটাছুটি করছে।

 

Advertisement

 

 

Advertisement

এরপর খবর চাউর হতেই বহু মানুষের ভিড় হয় এলাকায়। খবর দেওয়া হয় বনদপ্তরের খুনিয়া স্কোয়াডে। সেখান থেকে বনকর্মীরা এসে খাঁচা সমেত লেপার্ড নিয়ে যায়।উল্লেখ্য,সন্ধ্যার পরেই চা বাগান থেকে শ্রমিক মহল্লায় ঢুকে পড়ছিল লেপার্ড। নিয়ে যাচ্ছিল ছাগল, কুকুর। আতঙ্কে লোকজন বাড়ির বাইরে বের হচ্ছিল না। বাগানের রাত পাহারা দারেরাও আতঙ্কে বাগান পাহাড়া দিচ্ছিল।

 

Advertisement

 

 

Advertisement

 

বাগান কর্তৃপক্ষের তরফে লেপার্ড ধরতে বনদপ্তরের কাছে খাঁচা বসানোর আবেদন জানানো হয়।২৪ জুলাই বাগানের ফাইভ বি সেকশনে ওই খাঁচা বসানো হয়। সাত দিন পর আজ ওই খাঁচায় খাঁচা বন্দী হয় লেপার্ড। অবশেষে লেপার্ড খাঁচা বন্দি হওয়ায় কিছুটা আতঙ্ক কমলো বাগান শ্রমিকসহ স্থানীয় বাসিন্দাদের। খুনিয়া স্কোয়াডের রেঞ্জার সজল কুমার দে বলেন, এটি একটি পূর্ণবয়স্ক পুরুষ লেপার্ড। এটিকে গরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

Advertisement