৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

শর্ট ফিল্ম প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় মাস কম বিভাগ

নূতন ভোরের প্রতিবেদন ,বর্ধমান:শর্ট ফিল্ম প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো বর্ধমানের মহিলা কলেজে। শনিবার কলেজের অডিটোরিয়ামে ফিল্ম প্রদর্শন এবং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়। প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় পুরস্কার জিতেছে মাস কমিউনিকেশন বিভাগের ছাত্রীদের তৈরি শর্ট ফিল্ম। তৃতীয় হয়েছে ইংরেজি বিভাগের ছাত্রীর তৈরি ফিল্ম। বিজয়ীদের জন্য ছিল ট্রফি , শংসাপত্র এবং নগদ অর্থমূল্যের পুরস্কার।

 

Advertisement

 

 

Advertisement

 

বর্ধমান মহারাজাধিরাজ উদয়চাঁদ উইমেন্স কলেজের এন এস এস ইউনিট ওয়ানের উদ্যোগে আয়োজিত এই শর্ট ফিল্ম প্রতিযোগিতায় কলেজের বিভিন্ন বিভাগের ছাত্রীরা নিজেদের তৈরি স্বল্প দৈর্ঘ্যের সিনেমা জমা দিয়েছিল। পরিচালনা , সম্পাদনা , ভয়েস ওভার , অভিনয় , চিত্রগ্রহণ সহ ফিল্ম নির্মাণের প্রায় সব ক্ষেত্রেই ছাত্রীদের উদ্যোগের প্রশংসা করেন উপস্থিত দর্শকরা। উপস্থিত ছিলেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষা মল্লিকা চক্রবর্তী সহ অন্যান্য বিভাগের শিক্ষকরা। কলেজের এন এস এস ইউনিট ওয়ানের ভারপ্রাপ্ত অধ্যাপিকা মৌসিম মণ্ডল বলেন , স্বল্প দৈর্ঘ্যের সিনেমা তৈরিতে অভূতপূর্ব সাড়া মিলেছে।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন বর্ধমান চলচ্চিত্র চর্চা কেন্দ্রের সম্পাদক বাপ্পাদিত্য দাঁ। তিনি সিনেমা তৈরিতে ছাত্রীদের মুন্সিয়ানার প্রশংসা করেন। রক্তদান , শিক্ষাঙ্গনে যৌন শিক্ষার প্রয়োজনীয়তা , থ্যালাসেমিয়া , ধূমপান সহ নানা বিষয়ে ফিল্ম তৈরির মাধ্যমে সমাজে সচেতনতা তৈরি করা যাবে বলে জানান কলেজের মাস কমিউনিকেশন বিভাগের অধ্যাপক এবং অনুষ্ঠানের সঞ্চালক ঋষিগোপাল মণ্ডল। আগামী দিনে এই ধরনের অনুষ্ঠান আরও বৃহৎ আকারে করা হবে বলে জানান কলেজ কর্তৃপক্ষ।

Advertisement