৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

কল্যাণী বিশ্ববিদ্যালয় নতুন সুইমিং পুলের উদ্বোধন করলেন উপাচার্য

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের খেলাধুলার পরিকাঠামোর ক্ষেত্রে নবতর সংযোজন হলো আধুনিক মানের সুইমিংপুল গড়ে তোলা। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এই সুইমিংপুল তৈরি করতে খরচ হয়েছে এক কোটি আশি লক্ষ টাকা। এক কোটি পঁচিশ লক্ষ টাকা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

বাকি খরচ বিশ্ববিদ্যালয় তহবিল থেকে করা হয়েছে। দীর্ঘদিন ধরে সুইমিং পুলটি অসম্পূর্ণ অবস্থায় পড়েছিল। বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক মানস কুমার সান্যাল উদ্যোগ নিয়ে এই সুইমিং পুলের কাজ দ্রুত সম্পন্ন করেন। তিনি সুইমিং পুলটির নামকরণ করেন সন্তরণ।

Advertisement

সন্তরণের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের প্রথম সাঁতারু রেশমি শর্মা। তিনি বলেন এই সুইমিংপুল অত্যন্ত উন্নত মানের হয়েছে। এখানে রাজ্য ও জাতীয় স্তরের প্রতিযোগিতা করানো যেতে পারে। এই সুইপিং পুল গড়ে তোলার ফলে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে পার্শ্ববর্তী অঞ্চলের অনেকেই সাঁতার চর্চা করতে পারবেন।

উপাচার্য জানান, সুইমিং পুলটি ছাত্র-ছাত্রীদের জন্য তৈরি করা হয়েছে। আগামী দিনে আমাদের ছাত্র-ছাত্রীদের মধ্যে থেকে ভালো সাঁতারু তৈরি হবে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নিবন্ধক ড. দেবাংশু রায়, উপাচার্য-পত্নী সুমিত্রা সান্যাল, অধ্যাপক সুজয় কুমার মণ্ডল, শারীর শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান ড. সুশান্ত সরকার, ড. সন্দীপ শংকর ঘোষ, গবেষক ফারুক আহমেদ সহ বিভাগের অন্যান্য অধ্যাপক অধ্যাপিকারা।

Advertisement