৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

বর্ধমান ডিজিটাল মিডিয়ার পথ চলা শুরু

নূতন ভোরের প্রতিবেদন :বর্ধমানের সোশ্যাল মিডিয়ার জগতে আজ এক নতুন বিপ্লবের সূচনা হলো। পূর্ব বর্ধমান জেলা জুড়ে জন্ম নিল ডিজিটাল মিডিয়ার এক নতুন সংগঠন। গঠিত হলো “বর্ধমান ডিজিটাল মিডিয়া”। জেলা ব্যবসায়ী সুরক্ষা সমিতির সভা কক্ষে প্রথম অধিবেশনে একটি শক্তিশালী কমিটি ও গঠন করা হয়। প্রথম অধিবেশনে ডিজিটাল মিডিয়ার খুঁটিনাটি এবং আগামী দিনের পথ চলার বিষয়ে বিস্তৃত আলোচনা হয়।

 

Advertisement

 

 

Advertisement

কেন ডিজিটাল মিডিয়া এবং কিভাবেইবা এর সূচনা হলো সে প্রসঙ্গে আলোকপাত করেন সাংবাদিক আমজাদ আলী শেখ এবং পিন্টু প্যাটেল। এদিন খুব সুন্দর এবং সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অধিবেশনের কাজ চলে। প্রথম অধিবেশন মঞ্চে উপস্থিত ছিলেন সাংবাদিক জগন্নাথ ভৌমিক, তারকনাথ রায়, বৈদ্যনাথ কোনার, স্বপন মুখার্জি, পার্থ চৌধুরী ও জয়ন্ত বিশ্বাস। প্রথম অধিবেশন সুচারুভাবে পরিচালনা করেন সাংবাদিক জগন্নাথ ভৌমিক। চলার পথে ডিজিটাল মিডিয়ার বিভিন্ন দিক নিয়ে উপস্থিত সাংবাদিকদের অনেকেই বক্তব্য রাখেন। বর্ধমান ডিজিটাল মিডিয়া সংগঠনে প্রমম অধিবেশন পর্যন্ত ৭৪ জন নাম নথিভুক্ত করেছেন। এরমধ্যে এদিন উপস্থিত ছিলেন ৪৮ জন। শারীরিক অসুস্থতা এবং রাতে ফিরে যাবার সমস্যায় মেমারি, জামালপুর, রায়না, খন্ডঘোষ, ভাতাড়, আউসগ্রামের কয়েকজন উপস্থিত হতে পারেননি। তবে তাঁরা অধিবেশনের সাফল্য কামনা করে বার্তা পাঠিয়েছেন।

 

Advertisement

 

 

Advertisement

 

প্রথম অধিবেশন থেকে আগামী তিন বছরের জন্য একটি শক্তিশালী কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। কমিটির সঙ্গে একটি উপদেষ্টা মন্ডলী ও একটি কোর কমিটিও গঠন করা হয়েছে। উপদেষ্টা মন্ডলীতে রয়েছেন পার্থ চৌধুরী, আমিনুর রহমান, শান্তনু পাঁজা, অসিত রাউত, সৌগত সাঁই, জয়ন্ত বিশ্বাস, বৈদ্যনাথ কোণার। কোর কমিটিতে রয়েছেন তারকনাথ রায়, জগন্নাথ ভৌমিক, গণেন্দ্র নাথ বন্দ্যোপাধ্যায়, স্বপন মুখার্জী, রাম কুণ্ডু, নিলাদ্রী সরকার

Advertisement

 

 

Advertisement

কার্যনির্বাহী কমিটির সভাপতি হয়েছেন আমজাদ আলী শেখ, সহ সভাপতি – রাজীব মণ্ডল ও সোমনাথ ভট্টাচার্য। সম্পাদক পিন্টু প্যাটেল। সহ সম্পাদক – সঞ্জিত কুরি ও পাপাই সরকার। কোষাধ্যক্ষ অভিজিৎ সাহা। সহ-কোষাধ্যক্ষ মুকুল রহমান। কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন শেখ পিন্টু, কৃষ্ণ সাহা, পল্লব দাস, ঝিলিক মুখার্জী, সুশান্ত বাগ, রিম্পা অধিকারী চ্যাটার্জী, অস্মিতা বসু, সৈকত দে ও সুদীপ্ত দত্ত। এছাড়া টেকনিক্যাল উপদেষ্টা হিসেবে রয়েছেন ওমরেজ খান ও অনুপম বারিক।

সব মিলিয়ে এদিনের অধিবেশন সর্বাঙ্গীন সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে।

Advertisement