৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

রেল সুরক্ষা বাহিনী প্রচেষ্টায় নাবালিকা উদ্ধার

নিজস্ব সংবাদদাতা :ভুলবশত বাড়ি থেকে চলে আসা একটি মেয়েকে উদ্ধার করে তার পরিবারের হাতে তুলে দিতে উদ্যোগে হলো বাঁকুড়া রেল সুরক্ষা বাহিনী। গত ৩১ ডিসেম্বর দক্ষিণ পূর্ব রেলের সিরজাম স্টেশনে যখন জিআরপি তাদের রুটিন চেকিং করছিলেন তখন তারা লক্ষ্য করেন স্টেশনের একটি বেঞ্চে একটি মেয়ে অস্বস্তিকর অবস্থায় বসে ছিলো। সঙ্গে সঙ্গে বিষয়টি জানানো হলে রেল সুরক্ষা বাহিনী বাঁকুড়া থেকে এসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর এস. প্রসাদ সিরজাম স্টেশনে যান এবং মেয়েটিকে ডেকে অত্যন্ত নম্রভাবে তার সঙ্গে কথা বলেন। মেয়েটি তাকে জানায় যে তার বয়স ১৫ বছর এবং তার নাম মৌসুমী শহীস, বাড়ি পুরুলিয়ার শিমুলিয়াতে। প্রকৃত কারণ না জানালেও মেয়েটি তাকে বলে যে সে বাড়ি থেকে পালিয়ে এসেছে এবং কোনভাবে ভুল করে এই সিরজাম স্টেশনে এসে পৌঁছেছে। সঙ্গে সঙ্গে তিনি মেয়েটিকে বাঁকুড়া ষ্টেশনে নিয়ে আসেন এবং অপারেশন নানহে ফারিস্তে’ প্রকল্পের অধীনে রেল সুরক্ষা বাহিনীর ‘মেরি সহেলি’ দলের নেতৃত্বে থাকা লেডি সাব-ইন্সপেক্টর আলপনা কুমারীর হাতে তুলে দেন।

পরবর্তীতে জুভেনাইল জাস্টিস আইন অনুযায়ী তাকে যাবতীয় সুযোগ-সুবিধা প্রদান করা হয় এবং তার কাছ থেকে তার বাড়ি ফোন নাম্বার নিয়ে তার বাবার সঙ্গে যোগাযোগ করা হয়। পাশাপাশি বাঁকুড়া আরপিএফ পোস্টে ডি ই নম্বর ১২৪২ একটি জেনারেল ডায়েরিও করা হয় এবং বাঁকুড়া চাইল্ড লাইন কে পুরো বিষয়টি জানানো হয়।
গতকাল ১ ফেব্রুয়ারি বাঁকুড়া চাইল্ড লাইনের দায়িত্বপ্রাপ্তরা রেল সুরক্ষা বাহিনীর বাঁকুড়া পোস্টে আসেন ও যাবতীয় আইনি প্রক্রিয়া মেনে মেয়েটিকে তাদের হাতে তুলে দেওয়া হয়।

Advertisement