২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

বর্ধমান সাহিত্য পরিষদে জমাটি আড্ডা

নিজস্ব সংবাদদাতা :আজ বর্ধমান সাহিত্য পরিষদ ভবন এ মাসিক দ্বিতীয় সাহিত্যের আসর বসে, বিকাল পাঁচটা থেকে রাত আটটা পর্যন্ত অনুষ্ঠান চলে, প্রচন্ড ঝড় বৃষ্টির মধ্যে ও আজকের অনুষ্ঠানে ভিড় ছিল চোখে পড়ার মতো।

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

প্রথমে গঙ্গাকিশর ভট্টাচার্য প্রবীণতম সাংবাদিক ও প্রথম বাংলা সাপ্তাহিক পত্রিকা বেঙ্গল গেজেট প্রকাশ এর দুই শততম বর্ষ গত ১৫ মে গেছে,সেই সপ্তায় আজ বর্ধমান সাহিত্য পরিষদ এর সাহিত্যের আসরে সেই ইতিহাস তুলে ধরে বক্তব্য রাখেন সম্পাদক কাশীনাথ গাঙ্গুলি, তিনি বলেন গঙ্গাকিশোর ভট্টাচার্য এক জন মহান মানুষ , মুদ্রণ শিল্পের জনক তিনি, বেঙ্গল গেজেট প্রকাশের মধ্য দিয়ে সেই সময় ইংরেজ আমলে সাধী নতা সংগ্রামে বীর মুক্তিযোদ্ধাদের সহায়তা করে চলে, ঐ পত্রিকায় মহান দেশ নেতাদের লেখা পড়ে বিপ্লবীরা জাগ্রত হন, অধ্যপক সুজিত চট্টোপাধ্যায়, সহ সভাপতি নিতাই মুখার্জি, প্রদীপ ব্যানার্জি, সাংবাদিক দুরন্ত নাগ, মুশারফ আজম এই বিষয়ের ওপর বক্তব্য রাখেন, সাংবাদিক উদিত সিংহ চলার পথে কিছু ঘটনা তুলে ধরে বক্তব্য রেখে সবাই কে মুগ্ধ করেন।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement
  1. সঙ্গীত পরিবেশন করেন স্বাতী ব্যানার্জী, রুবী আজমী, প্রীতিলতা ব্যানার্জি, সৌম্য মণ্ডল, সৌড়েন ঘোষ, রিতা সাউ, করবি ঘোষ, সবীতা চ্যাটার্জি, আবৃত্তি করেন তাপস ভূষণ সেনগুপ্ত, সুজিত চক্রবর্তী, সৌম্য পাল, অশোক কুমার বর্মন, সন্দীপন দত্ত, সবিতা গোস্বামী প্রমুখ, অনুষ্ঠান প্রাণবন্ত হয়ে ওঠে।