৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

সাংবাদিক ও নাট্যকর্মীদের উপর মধ্যযুগীয় বর্বরোচিত পাশবিক নিগ্রহের বিরুদ্ধে প্রতিবাদে গর্জে উঠলো ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন

নূতন ভোরের প্রতিবেদন : সাংবাদিক ও নাট্যকর্মীদের উপর মধ্যযুগীয় বর্বরোচিত পাশবিক নিগ্রহের বিরুদ্ধে প্রতিবাদে গর্জে উঠলো ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন। মধ্যপ্রদেশে বিধায়কের বিরুদ্ধে খবর করার “অপরাধে” সাংবাদিক এবং নাট্যকর্মীদের গ্রেপ্তার করে এনে প্রায় নগ্ন করে ১৮ ঘন্টা থানায় আটক করে রাখে ওই রাজ্যের পুলিশ। এই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে পথে নামলো ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলা শাখা। শনিবার সন্ধ্যায় বর্ধমানে কার্জনগেটের সামনে ধিক্কার ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সাংবাদিক সহ সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনেরা প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন। বিশিষ্ট বাউল শিল্পী স্বপন দত্ত বাউল সংগীত ও বক্তব্যের মাধ্যমে মধ্যপ্রদেশের ওই বিধায়ক ও পুলিশের বিরুদ্ধে তীব্র বিষোদগার করেন।

 

Advertisement

 

এদিনের প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়ে সভায় বক্তব্য রাখেন বর্ধমান জেলা আদালতের বিশিষ্ট আইনজীবী সঞ্জয় ঘোষ, আইনজীবী অরূপ রতন সরকার, কুনাল বক্সী, সাংবাদিক তারকনাথ রায়, জগন্নাথ ভৌমিক, আমিনুর রহমান, দেবব্রত চ্যাটার্জী, পিন্টু প্যাটেল প্রমুখ। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের জেলা সভাপতি স্বপন মুখার্জী।

Advertisement

উপস্থিত ছিলেন সাংবাদিক সোমনাথ ভট্টাচার্য, অভিজিৎ সাহা, সদন সিনহা, প্রসূন সামন্ত, পাপাই সরকার সহ অন্যান্যরা।

 

Advertisement

 

 

Advertisement