৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

দীর্ঘদিনের দাবি পূরণ সেচ প্রকল্পের শিলান্যাস

জয়ন্ত বর্মন :দীর্ঘ দিনের দাবী পূরণ। অবশেষে মন্ত্রীর উপস্থিতিতে শিলান্যাস হল বিরুবাগ সেচ প্রকল্পের। এবার উপকৃত হবেন ত্রিশ হাজারের বেশি মানুষ।

 

Advertisement

 

 

Advertisement

জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি ব্লকের উত্তর খট্টিমারীর বীরুবাগ ক্যানেলের সংস্কারের কাজ শুরু হলো মঙ্গলবার। এদিন উত্তর খট্টিমারি এলাকায় ছোট্ট একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে এই কাজের শুভ শিলান্যাস করেন সেচ দপ্তরের মন্ত্রী পার্থ ভৌমিক।

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

উল্লেখ্য এই ক্যানেল দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় অবশেষে সেচ ও জলপথ দপ্তরের উদ্যোগে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে বীরুবাগ ক্যানেলের সংস্কারের কাজ শুরু হলো। এরফলে উপকৃত হবেন চারটি গ্ৰাম পঞ্চায়েত এলাকার ত্রিশ হাজারের বেশি মানুষ। পাশাপাশি ১২৪৪ হেক্টর এলাকায় কৃষি কাজে সেচের সুবিধা হবে। এক বছরের মধ্যে কাজ শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেচ দপ্তরের আধিকারিকদের পাশাপাশি জলপাইগুড়ি জেলাশাসক মৌমিতা গোদারা বসু, ধূপগুড়ি পৌরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান রাজেশ সিং, জেলা পরিষদের নব নির্বাচিত তিন প্রতিনিধি নূরজাহান বেগম, মমতা সরকার বৈদ্য ও দিনেশ মজুমদার সহ স্থানীয় গ্ৰাম পঞ্চায়েত এলাকার নবনির্বাচিত জনপ্রতিনিধিরা।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

উল্লেখ্য উত্তরবঙ্গের বন্যা বিধ্বস্ত এলাকা পরিদর্শন করতে মুখ্যমন্ত্রীর নির্দেশে গতকাল শিলিগুড়িতে আসেন সেচমন্ত্রী পার্থ ভৌমিক। এরপর গতকাল শিলিগুড়িতে গুরুত্বপূর্ণ বৈঠকের পর আলিপুরদুয়ারে যান তিনি। আজকে আলিপুরদুয়ার জেলার বন্যা বিধ্বস্ত এলাকা পরিদর্শনের পর ধূপগুড়িতে আসেন মন্ত্রী। এখান থেকে তিনি কোলকাতার উদ্দেশ্যে বেড়িয়ে যান।

Advertisement