৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

ষষ্ঠ দফা নির্বাচনে খণ্ডঘোষ বিধানসভার ৫১ টি বুথ ক্রিটিকাল ঘোষণা করলো জেলাশাসক

নিজস্ব প্রতিনিধি : আগামী ২৫ শে মে সম্পন্ন হতে চলেছে ষষ্ঠ দফার নির্বাচন। এই ষষ্ঠ দফা নির্বাচনে বিষ্ণুপুর লোকসভার মধ্যে পূর্ব বর্ধমান জেলার খন্ডঘোষ বিধানসভা এলাকা পড়ছে। খণ্ডঘোষ বিধানসভার বুথ সংখ্যা ২৭১।

এদিন পূর্ব বর্ধমান জেলার জেলাশাসক কে রাধিকা আইয়ার এক সাংবাদিক সম্মেলনের মধ্যে জানান,২৭১র মধ্যে ৫১টি বুথকে ক্রিটিক্যাল।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

তিনি আরো জানান,বিষ্ণুপুর লোকসভার অধীন জেলার এই বিধানসভার ২৭১টির মধ্যে ৫১টি বুথ ক্রিটিক্যাল। উল্লেখ্য, জেলার এই বিধানসভার অধীনে রয়েছে জেলার দুটি ব্লক খণ্ডঘোষ এবং গলসী ২-এর কিছু অংশ। জেলাশাসক জানিয়েছেন, এখনও পর্যন্ত এই বিধানসভায় এলাকায় অশান্তি সৃষ্টি করতে পারে এরকম ১২১জনকে তাঁরা চিহ্নিত করতে পেরেছেন। একইসঙ্গে ৫১টির মধ্যে ৩০টি বুথেই অপরাধীরা অপরাধ সংঘটিত করতে পারে বলে তাঁরা বুথগুলিকে চিহ্নিতও করেছেন।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

এই বুথগুলির মধ্যে গলসী ২ ব্লকের মধ্যেই রয়েছে বেশিরভাগ বুথ। গলসীর ইরকোনার একটি বুথ, আদরাহাটি, মোহরা গৌরী বালা ফ্রি প্রাথমিক স্কুলের একটি বুথ, মসজিদপুর প্রাথমিক স্কুলের একটি বুথ, ইটারু, ছাল্লালপুর, তেঁতুলমুড়ি, সাঁকরাইয়ের একটি বুথ,সাটিনন্দী, কুড়মুনার একটি বুথ, বড়দিঘী, সাঁকো মেটেপাড়া, কোনারপুর, ঘোষকামালপুর, জুজুটির একটি বুথ রয়েছে। অন্যদিকে, খণ্ডঘোষ ব্লকে রয়েছে ১৫টি বুথ। জেলা প্রশাসন থেকে পাওয়া তথ্য অনুসারে গত লোকসভা নির্বাচনে জয়ী বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ এই ৫১টি বুথের মধ্যে ৭টি বুথে এগিয়ে ছিলেন।

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

এগুলি হল গলসীর পাত্রহাটি প্রাথমিক স্কুল, বনমালিপুর প্রাথমিক স্কুল, লোধনা প্রাথমিক স্কুলের ১টি বুথ, উদয়কৃষ্ণপুর প্রাথমিক স্কুলের টি বুথ, কেশবপুর শিশু শিক্ষা কেন্দ্রের বুথ, খণ্ডঘোষের নারায়ণপুর প্রাথমিক স্কুল এবং কেঁউদিয়া লতিফপুর প্রাথমিক স্কুলের একটি বুথ রয়েছে। এর মধ্যে আবার দক্ষিণ ভাসাপুর প্রাথমিক স্কুল এবং গৈতানপুর চরমানা প্রাথমিক স্কুলকে বিশেষভাবে চিহ্নিত করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। জেলাশাসক এদিন জানিয়েছেন, এই বিধানসভা এলাকায় মোট ভোটার রয়েছেন ২ লক্ষ ৫০ হাজার ৬৪জন। এর মধ্যে পুরুষ ১ লক্ষ ২৬ হাজার ২৩৫জন এবং মহিলা ১ লক্ষ ২৩ হাজার ৮২৯ জন। মোট বুথ রয়েছে ২৭১টি। জেলাশাসক আরো জানিয়েছেন, এই লোকসভা কেন্দ্রের ভোট গণনা করা হবে বিষ্ণুপুরের কে জি ইঞ্জিনিয়ারিং কলেজে আগামী চৌঠা জুন।

Advertisement