১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

পূর্ব বর্ধমান মহিলা থানার উদ্যোগে স্বয়ংসিদ্ধা কর্মসূচি

নূতন ভোরের প্রতিবেদন :আজ বর্ধমান মিউনিসিপাল গার্লস হাই স্কুলে বর্ধমান জেলা পুলিশের মহিলা থানার উদ্যোগে বর্ধমান সহযোদ্ধার সহযোগিতায় স্বয়ংসিদ্ধা কর্মসূচি অনুষ্ঠিত হলো।

 

Advertisement

এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন, পূর্ব বর্ধমান মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক বনানী রায়, সাইবার ক্রাইমের অফিসার সাবির আহমেদ, বর্ধমান সহযোদ্ধার সম্পাদক প্রীতিলতা বন্দ্যোপাধ্যায়, মিউনিসিপাল গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষিকা শ্রাবণী মল্লিক সহ বিদ্যালয়ের ছাত্রী এবং অন্যান্য শিক্ষক শিক্ষিকারা।

 

Advertisement

 

এদিনের এই কর্মসূচিতে বনানী দেবী তার বক্তব্যে বলেন, কিভাবে একটা অপরাধ সংঘটিত হয়, কিভাবে কম বয়সে বিয়ে হওয়ার পরে একটা মেয়ের জীবনে খারাপ পরিস্থিতি নেমে আসে, অথবা কিভাবে একটা ছোট্ট ভুলের জন্য মানব পাচারের শিকার হয় এই সমস্ত বিষয় নিয়ে আলোচনা এবং ছাত্রীদের প্রশ্নের উত্তর তিনি দেন।

Advertisement

 

 

Advertisement

এদিনে সাইবার ক্রাইমের পক্ষ থেকে সাইবার ক্রাইমের অফিসার সাবির আহমেদ বাবু তিনি তার বক্তব্যে বলেন, কিভাবে একটা মোবাইল ফোন যে আমরা ব্যবহার করছি সেই ফোন আমাদের জীবনে বড় রকমের দুর্যোগ নামিয়ে আনতে পারে, এবং আমরা কি করব এই বিষয় থেকে উদ্ধার হতে গেলে কেমন ভাবে আমাদের চলা উচিত, পরিস্থিতির শিকার হলে আমাদের কোথায় যাওয়া উচিত কাদের কাছে চাওয়া উচিত সব বিষয়ে তিনি আলোকপাত করেন।

 

Advertisement

 

এ বিষয়ে সহযোদ্ধার সম্পাদক প্রীতিলতা বন্দ্যোপাধ্যায় তার বক্তব্যে জানান, আমাদের জীবনে চলতে গেলে, আমরা আমাদের পরিবারের মানুষকে অনেক সময় ভরসা করতে পারি না বিশ্বাস করতে পারি না বাইরে তাদেরকেই আমরা বিশ্বাস করি, সেটা থেকে একটা বড় বিপদ আমাদের জীবনে ঘটে যেতে পারে, তাই নিজেকে আগে জীবনে প্রতিষ্ঠিত করতে হবে এবং কোন পরিস্থিতির শিকার হলে অবশ্যই পূর্ব বর্ধমান সদর থানা অথবা মহিলা থানা অথবা সাইবার ক্রাইম এর কাছে জানাতে হবে।

Advertisement