৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

 অসুস্থ মা কে দেখতে ব্যাঙ্কক যাওয়ার অনুমতি চেয়ে মামলা মেনকার

মোল্লা জসিমউদ্দিন : অসুস্থ মা কে দেখতে ব্যাঙ্ককে যেতে চান ডায়মন্ডহারবার সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এর শ্যালিকা মেনকা গম্ভীর। সোমবার ব্যাঙ্কক  যেতে চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা করলেন  মেনকা  ।হাইকোর্টের  বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে মামলা দাখিল  করেছেন মেনকা।

 

Advertisement

 

 

Advertisement

আদালত তা গ্রহণ করেছে।আগামী বুধবার এই মামলার শুনানির  রয়েছে বলে জানা গেছে ।সম্প্রতি  ব্যাঙ্কক যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে   মেনকা গম্ভীর কে আটকে দিয়েছিল ইডি। যা নিয়ে আদালত অবমাননার অভিযোগ তুলেছিলেন মেনকা। তবে আদালত মেনকার এই অভিযোগে সারবত্তা খুঁজে পাইনি। কয়লা পাচার মামলায় মেনকা কে  জিজ্ঞাসাবাদ করে ইডি  ।কলকাতা হাইকোর্টে আবেদন জানিয়ে মেনকা দাবি করেছেন যে, -‘ ব্যাঙ্ককে তাঁর মা অসুস্থ। তাঁর সেখানে যাওয়া জরুরি ‘। আদালত মেনকাকে মামলা দায়েরের অনুমতি দিয়েছে। যদিও ইডির তরফে বলা হয়েছে, -‘ মেনকার নামে লুক আউট নোটিস রয়েছে। তাঁকে ব্যাঙ্কক যেতে দেওয়া ঠিক হবে না’।

 

Advertisement

 

কলকাতা হাইকোর্টের  রায় আছে -‘ কেন্দ্রীয় এজেন্সি মেনকাকে জিজ্ঞাসাবাদ করতে পারে কিন্তু তাঁর বিরুদ্ধে চরম কোনও পদক্ষেপ করা যাবে না’। বিমানবন্দরে  কয়েক ঘণ্টা বসিয়ে রাখা এবং পরে ব্যাঙ্কক যেতে না দিয়ে ফিরিয়ে দেওয়ার ঘটনা নিয়ে হাইকোর্টে পৃথক মামলা দায়ের করেছিলেন অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীর । মেনকার  আর্জি ছিল, -‘ ইডি এবং অভিবাসন দফতর আদালত অবমাননা করেছিল’। তবে  আদালত নির্দেশে জানায়- ‘, মেনকা কে  বিমানবন্দরে অনেকক্ষণ বসিয়ে রাখা হেনস্থা হতে পারে কিন্তু তা কখনওই চরম পদক্ষেপ নয়’। সেই মামলা খারিজের পর ফের মেনকা  গম্ভীর আদালতে গেলেন। এবারের আর্জি -‘অসুস্থ মা কে দেখতে ব্যাঙ্ককে যেতে অনুমতি দিক আদালত’। আগামী বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে এই মামলার শুনানি রয়েছে।

Advertisement