২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

জঙ্গলমহলে সরস্বতী পূজা

সঞ্জয় ঘটক :সারেঙ্গা মহাত্মাজী স্মৃতি বিদ্যাপীঠে সরস্বতী পূজা উপলক্ষে পূজা পরিক্রমায় এলেন রায়পুরের বিধায়ক মৃত্যুঞ্জয় মুর্মু ।আজ শুক্লা পঞ্চমী তিথি ,মহা সাড়ম্বরে পূজিত হচ্ছেন সরস্বতী দেবীর পুজো । এই পুজো ঘিরে আনন্দে মেতে ওঠেছে জেলা শহর থেকে প্রত্যন্ত গ্রামের মানুষ জন ।

দীর্ঘদিন ধরে মহামারী কোভিড পরিস্থিতির জন্য বন্ধ ছিল শিক্ষা প্রতিষ্ঠান । শিক্ষা প্রতিষ্ঠান খুলতেই ছাত্র ছাত্রীরা মাতল বাগ দেবীর আরাধনায় । উচ্ছাসের বাঁধ ভাঙার মতো আনন্দে মাতয়ারা কচি কাচাদের মধ্যে ।

Advertisement

ঠিক এই শুভ দিনে সারেঙ্গা মহাত্মাজী স্মৃতি বিদ্যাপীঠ এ সরস্বতী পূজা পরিক্রমায় এলেন বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি তথা রায়পুরের বিধায়ক মৃত্যুঞ্জয় মুরমু,সঙ্গে ছিলেন সারেঙ্গার বিশিষ্ট সমাজসেবী সুব্রত মিশ্র,তারাশঙ্কর মহাপাত্র সহ বিশিষ্ট ব্যাক্তিগণ । সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে মৃত্যুঞ্জয় বাবু জানান মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে সরস্বতী পূজা হয় এই দিন সকালে ছাত্র ছাত্রীরা স্মান করে মেয়েরা কাপড় ও ছেলেরা পাঞ্জাবি পরে বই খাতা পেন মায়ের পায়ের কাছে রেখে তারা অঞ্জলী দেয় । দু বছর করনার কারনে স্কুল, কলেজ গুলি বন্ধ ছিল ,আজ কে সেই সুযোগটা রাজ্য সরকার করে দিয়েছে ও স্বাস্থ্য দপ্তরের প্রচেষ্টায় পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে তাই স্কুল কলেজ খোলা হয়েছে, ছাত্র ছাত্রীদের আনন্দ উদ্দীপনা দেখা যাচ্ছে ,এখানে এসে খুব ভালো লাগছে ।

Advertisement