২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিজ্ঞান বিভাগের পুনর্মিলন উৎসব অনুষ্ঠিত হল।

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিজ্ঞান বিভাগের পুনর্মিলন উৎসব অনুষ্ঠিত হল রবিবার ১২ জুন ২০২২। উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মাননীয় উপাচার্য অধ্যাপক মানস কুমার সান্যাল। এদিন সেইসঙ্গে দেওয়াল পত্রিকা “সবুজ”-এর ও আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মাননীয় উপাচার্য ও বিভাগের প্রধান মাননীয় অধ্যাপিকা দেবযানী গুহ।

এর পাশাপাশি মাননীয় উপাচার্য মহাশয়ের হাত ধরে উদ্বোধন হল Self-Defense Mechanism Skill-এর একটি বিশেষ প্রশিক্ষণের, যা এই বিভাগের ছাত্রীদের আত্মরক্ষায় স্বাবলম্বী করবে। অনুষ্ঠানে মূল্যবান বক্তব্য রাখেন মাননীয় উপাচার্য মানস কুমার সান্যাল ও বিভাগীয় প্রধান মাননীয় অধ্যাপিকা দেবযানী গুহ, IQAC-র ডিরেক্টর মাননীয় অধ্যাপক নন্দ কুমার ঘোষ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এই বিভাগের অনেক প্রাক্তন অধ্যাপক ও অধ্যাপিকা।

Advertisement

বিভাগের পক্ষ থেকে বিশেষ সম্মান জানানো হল প্রাক্তন অধ্যাপিকা সুনন্দা সমাদ্দারকে, যিনি অনেক অমূল্য বই উপহার দিয়েছেন এই বিভাগের গ্রন্থাগারে। এদিন উপস্থিত ছিলেন এই বিভাগের প্রাক্তনী বিশিষ্ট অধ্যাপক ও অধ্যাপিকাবৃন্দ, যাঁরা বর্তমানে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মহাবিদ্যালয়ে নিজেদের কর্মকুশলতার স্বাক্ষর রেখে চলেছেন প্রতিদিন।

সাংস্কৃতিক উৎসবের মধ্যে দিয়ে পুনর্মিলন অনুষ্ঠানের আয়োজন সার্বিক সার্থকতা পায়। বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন বিভাগের বর্তমান ছাত্র-ছাত্রী,গবেষকদের পাশাপাশি বিভাগের প্রাক্তন ছাত্র ছাত্রী গবেষক গবেষিকারা। এদিন প্রকাশিত হয়েছে ‘সম্প্রীতি (সংখ্যা ৭)’।

Advertisement

পুনর্মিলন উৎসবের অংশ ছিল নানা রকম ক্রীড়া প্রতিযোগিতা-ক্রিকেট, ফুটবল, ভলিবল, ব্যাডমিন্টন ও অন্যান্য খেলা। এতে ছাত্র-ছাত্রী-গবেষকদের পাশাপাশি বিভাগের অধ্যাপিকা ও অধ্যাপকগণ সক্রিয় অংশগ্রহণ করেছেন। শুধু খেলাধুলাতেই নয়, সম্পূর্ন উৎসব আয়োজনে তাঁদের নেতৃত্ব ও উৎসাহ প্রদান এই উৎসবকে পূর্ণতা দিয়েছে।

Advertisement