৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

বাঁকুড়া জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান

সাধন মন্ডল : কলেজ স্ট্রিট ট্যালেন্ট সার্চ এক্সামিনেশন এর পরীক্ষায় জেলার প্রতিটি সেন্টারের প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের নিয়েজেলার বিভিন্ন প্রান্তের ৬৫ টি বড় সেন্টারের , প্রথম থেকে দশম শ্রেণীর বাংলা ও ইংরেজী মাধ্যমের ১৭২ জন কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রধান অনুষ্ঠান অনুষ্ঠিত হলো আজ রবিবার বাঁকুড়া মিশন বালিকা প্রাথমিক বিদ্যালয়ের হল ঘরে।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন

বাঁকুড়াজেলা প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি অধ্যাপিকা বসুমিত্রা সিংহ পান্ডে, এ আই সঞ্জীব দাস চক্রবর্তী, জেলা চেম্বার অফ কমার্স এর সম্পাদক মধুসূদন দরিপা,পুরসভার কাউন্সিলর তথা বিশিষ্ট শিক্ষক তাপস ব্যানার্জী, জাতীয় শিক্ষক বুদ্ধদেব দত্ত,শিক্ষারত্ন শিক্ষক সাধন মন্ডল, অধ্যাপক অমলেন্দু মন্ডল, কৃষ্ণা মুখার্জী, জাতীয় শিক্ষক অম্বুজ দাস, বিশিষ্ট শিক্ষক রক্তিম মুখার্জী, চঞ্চল নাথ, সুদীপ্ত দত্ত, সহ জেলার বিভিন্ন চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক গণ ,হাইস্কুল ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা বৃন্দ ।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

আয়োজকদের তরফে বিশিষ্ট শিক্ষক মিশন গার্লস বালিকা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক চ্যাটার্জী, শিক্ষক বিপ্লব পতি, রঞ্জিত রায়, অন্তরা পাত্র, বিধান গরাই , কৃপা সিন্ধু মন্ডল, শিক্ষিকাঅন্তরা পাত্র সহ ১৪ টি ব্লকের কনভেনর গণ ।শিক্ষার্থীদের সার্টিফিকেট ,মেডেল, স্মারক , বই , ক্যাশ প্রাইজ সহ বিভিন্ন উপহার তুলে দেওয়া হয়। এখানে উল্লেখ্য কলেজ স্ট্রিট ট্যালেন্ট সার্চ এক্সামিনেশন বেশ কয়েক বছর ধরেই বাঁকুড়া জেলায় অনুষ্ঠিত হচ্ছে |

 

Advertisement

 

এবারে এই পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের সংখ্যাটা ছিল ২০ হাজারেরও বেশি যার মূলে ছিলেন বিশিষ্ট শিক্ষক তথা বিশিষ্ট সমাজসেবী লায়ন্স ক্লাব অফ জঙ্গলমহলের বিশিষ্ট সদস্য কলেজ স্ট্রিট ট্যালেন্ট সার্চ এক্সামিনেশন ২০২৪ এর বাঁকুড়া জেলা কো অর্ডিনেটর রাধামাধব মুখার্জি | তিনি আজকের এই সম্বর্ধনা অনুষ্ঠানে এই সংস্থা আগামী বছরের একটি বিশেষ কর্মসূচি ঘোষণা করলেন যা হল আগামী ২০২৪ এর পরীক্ষায় যারা ৯০ শতাংশ নাম্বার পাবে তাদের প্রতি মাসে এক হাজার টাকা করে এক বছর ধরে সাম্মানিক দেওয়া হবে যা জেলার বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষাগুলির মধ্যে অন্যতম। আজকের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বাঁকুড়া জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সংসদ সভাপতি অধ্যাপিকা বসু মিত্রা সিংহ বলেন আমরা আমাদের শিশুদের শিক্ষাদান করছি ঠিকই কিন্তু প্রকৃত মানুষ করে তুলতে পারছি না ।

Advertisement

 

তিনি শিক্ষক-শিক্ষিকাদের উদ্দেশ্যে বলেন ছাত্র-ছাত্রীদের শিক্ষা দানের সাথে সাথে সামাজিক বোধ জাগ্রত করুন। যা আজকের সমাজের সবচেয়ে বড় প্রয়োজন। আমাদের শিশুদের প্রকৃত মানুষ করে তুলতে হবে জেলায় এই ধরনের একটি বড় পরীক্ষার কৃতি সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে নিজেকে গর্বিত মনে করেন সংসদ সভাপতি। তিনি জেলার সর্বোচ্চ নম্বর প্রাপকদের হাতে স্মারক মেডেল ও সম্মাননা পত্র তুলে দেন।

Advertisement