৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

প্রয়াত ঋক বিশ্বাসের জন্মদিন উপলক্ষে কর্মসূচি

সঞ্জয় ঘটক :গৌতম বিশ্বাস ও শ্যমলী বিশ্বাস, রাইপুরের শিক্ষক দম্পতি। তাদের একমাত্র ছেলে দূর্ঘটনায় প্রয়াত ঋক বিশ্বাসের জন্মদিন উপলক্ষ্যে রক্তদান শিবির এবং প্রকৃতির সাথে,প্রকৃতির মাঝে রোগ মুক্তি” শীর্ষক আলোচনা সভা। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্টানের সূচনা হয় ।

 

Advertisement

 

 

Advertisement

 

উপস্থিত খাতড়ার মহকুমা শাসক মৈত্রী চক্রবর্তী, রাইপুর পঞ্চায়েত সমিতির সভাপতি সুলেখা মাহাত। মূলত ঋক যোগ সমিতির উদ্যোগে এই কর্মসূচী নেওয়া হয়। আজকের রক্তদান শিবিরে পাঁচ জন মহিলা সহ মোট ৮২ জন রক্তদান করেন। এই কর্মসূচীর দশম বর্ষ উপলক্ষ্যে আজকের কর্মসূচী রক্ত দাতাদের হাতে ১০ টি ফলের চারা তুলে দেওয়া হয়। এদিন রক্তদান ছাড়াও প্রকৃতিক সম্পদকে ব্যবহার করে কি ভাবে রোগ মুক্তি সম্ভব এবং কি ভাবে সুস্থ থাকা যায় সে নিয়েও আলোচনা হয়। উল্লেখ্য, রাইপুরের শিক্ষক দম্পতি গৌতম বিশ্বাস ও শ্যামলী বিশ্বাসের একমাত্র ছেলে ঋক বিশ্বাস আজ ১০ বছর আগে দূর্ঘটনায় প্রয়াত হয়। তারপর থেকে তাঁর স্মৃতির উদ্দেশ্যে মানব সেবার মধ্য দিয়ে নিজেদের সন্তানকে সকলের মাঝে বাঁচিয়ে রাখতে বিভিন্ন সমাজ সেবা মূলক কাজ করে চলেছেন ওই শিক্ষক দম্পতি।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

তবে শুধু জন্মদিনেই নয় ঋক বিশ্বাসের প্রয়াণ দিবসেও বিভিন্ন সেবা মূলক কর্মসূচী গ্রহণ করেন তাঁরা। একই সাথে তাঁরা মরোনত্তর দেহ দান করেছেন বলেও জানিয়েছেন। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি পুরষ্কার প্রাপ্ত শিক্ষক জগবন্ধু মাহাত,শিক্ষারত্ন প্রাপ্ত শিক্ষক পরিক্ষিত কামিল্যা ও সাধন মন্ডল, সারেঙ্গা পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি ধীরেন্দ্রনাথ ঘোষ এবং পতঞ্জলি যোগ পরিবারের জেলার বিভিন্ন সদস্যরা।

Advertisement