৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

সাহিত্য পরিষদের নতুন ভবনের উদ্বোধনে বিধায়ক

নূতন ভোরের প্রতিবেদন : আজ বঙ্গীয় সাহিত্য পরিষদ এর বর্ধমান শাখা বর্ধমান সাহিত্য পরিষদ এর নিজস্ব ভবনের পিছনের দিকের সেড নির্মাণ ও সংস্কারের পর উদ্বোধন করেন বর্ধমানের দক্ষিনের বিধায়ক খোকন দাস। প্রসঙ্গত বিধায়ক খোকন দাসের বিধায়ক তহবিলের টাকায় এই ভবনের সংস্কার।উদ্ভোধন অনুষ্ঠানে সাহিত্য পরিষদ এর সভাপতি বিশিষ্ট আইনজীবী মুরারি মোহন কুমার এর সভাপতি র উপস্তিতিতে বিধায়ক খোকন দাস ফলকের ফিতে কেটে উদ্বোধন করেন, উপস্থিত ছিলেন কার্যকরী সভাপতি কবি ও নাট্যকার দেবেশ ঠাকুর, প্রধান শিক্ষক সুব্রত মিশ্র, বিনায়ক বন্ধপাধ্যায়, ডাক্তার, আবির গুহ, কাউন্সিলার অজিত খান, শিক্ষক অনির্বান কুন্ডু, সাহিত্যিক নিখিল চক্রবর্তী, সুজিত চট্টোপাধ্যায়, অধ্যাপক অভিজিৎ মিত্র, লেখক ও গবেষক বিদ্যা ভূষণ ভট্টাচাৰ্য, নিতাই মুখার্জি,দেবনাথ মুখার্জি, প্রমুখ।

 

Advertisement

বিধায়ক খোকন দাস বক্তব্য রাখতে গিয়ে বলেন, বর্ধমান এর উন্নয়ন করার পথে প্রাচীন এই সাহিত্য পরিষদ এর জন্য কিছু করার দরকার ছিলো, আমার বিধায়ক তহবিল থেকে চার লক্ষ টাকা দেওয়া হয়, আগামী দিনে এই বিল্ডিং যাতে আরো ভালো ভাবে করা যায় প্লানিং করে করতে হবে, প্রাচীন বর্ধমান শহর কে সুন্দর করে গড়ে তুলতে সকলের সহযোগিতা চাই বলে তিনি বলেন। অনেক কাজ হয়েছে, আরো হবে। এই দিন সাহিত্য পরিষদ ভবনে এক সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন ও দুপুরে এক সাথে বসে খাওয়া হয় বলে জানান সম্পাদক, বিশিষ্ট সমাজ সেবী কাশীনাথ গাঙ্গুলী।

 

Advertisement

অধ্যাপক সুজিত চট্টপাধ্যায় ও সমাপ্তিকা মন্ডল এর সুচারু পরিচালনায় সংগীত ও গানের আসর মাতিয়ে তোলেন লিলি দাস, মণিদীপা মজুমদার, পম্পা ঘোষ, চন্দনা সরকার, স্বাতী ব্যানার্জী, শুক্লা গাঙ্গুলী, করবি ঘোষ, মৌসুমী চক্রবর্তী, মিতা মন্ডল, লক্ষণ দাস ঠাকুরা, সুধীর হাজরা, কাজল সাহা, বেনজির নাজ, মিলি সান্যাল, গার্গী মল্লিক, রথীন পার্থ মন্ডল, মুক্তা রায়, শ্বেতা চট্টপাধ্যায়, সুষমা মিত্র, দীপেন শীল, নমিতা রাউত, রত্না সরকার, লাবণ্য নন্দী, কল্পনা রায়, সঞ্জয় মন্ডল, দিব্যেন্দু বোস, মেহেবুব হাসান,ডাক্তার অভিজিৎ ভট্টাচাৰ্য প্রমুখ।

Advertisement