২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

সাহিত্য পরিষদের জন্মদিনও মেঘদুত উৎসব

বৃহস্পতিবার বর্ধমান সাহিত্য পরিষদ এর জন্মদিন ও মেঘদূত উৎসব পালিত হয়, খোস বাগান এর নিজস্ব ভবনে অনুষ্ঠিত হয় উৎসব।রাজ আমলে গড়া বর্ধমান সাহিত্য পরিষদ ১২৮ বছরে পা রাখল। সংস্থার সভাপতি আইনজীবী মুরারী মোহন কুমার এর সভাপতিত্বে অনুষ্ঠানে শুরু হয় বিকাল সাড়ে পাঁচটায় চলে রাত নটা পর্যন্ত।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রাম শঙ্কর মণ্ডল, বিশেষ অতিথি ছিলেন ডাক্তার আবীর গুহ,৩২ নম্বর ওয়ার্ড এর পূর পিতা অজিত খান প্রমুখ।সম্পাদক কাশী নাথ গাঙ্গুলি জানান, আজকের মহতী অনুষ্ঠানে বর্ধমানের কবি সাহিত্যিক লেখক, গানের জগতের শিল্পীরা এক শত জন হাজির ছিলেন, আমরা এবার প্রবীণ দশ জন সদস্য দের সম্বর্ধনা দিলাম।

Advertisement

জেলা তথ্য ও সাংস্কৃতিক আধিকারিক বলেন, সাহিত্য পরিষদ ভবন এ এসে দেখলাম এত গুণী জন দের সমাবেশ, সবাই এসেছেন সাহিত্যকে সমৃদ্ধ করার জন্য, আগামী দিনে এই সংস্থার উন্নয়নের জন্য আমরা সহা য়তা করব,সরকারের কাছে আবেদন জানানো হবে।

এই দিন ৫০ জন কবিতা পাঠ, আবৃত্তি, গান পরিবেশন করেন, স্বম্বর্ধনা দেওয়া হয় আইনজীবী মুরারী মোহন কুমার, কবি লেখক, সাহিত্যিক নাট্যকার দের মধ্য, নিতাই মুখার্জি, প্রদীপ ব্যানার্জি, আবু মানিরুদ্দিন, পঞ্চানন মুখার্জি, দীপেন্দ্র নাথ শীল, জয়ন্ত মিদ্যা, সুধীর হাজরা, সুষমা মিত্র, নমিতা রাউত কে।সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সুজিত চট্টোপাধ্যায়, অনন্ত মণ্ডল, সুজিত চক্রবর্তী।

Advertisement