৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

আন্তর্জাতিক উদয় শঙ্কর নৃত্য উৎসব বর্ধমানে

নূতন ভোরের প্রতিবেদন : আন্তর্জাতিক উদয় শঙ্কর নৃত্য উৎসব বর্ধমানে।

 

Advertisement

প্রতি বছরের ন্যায় এবারও বর্ধমান ছন্দমের আন্তর্জাতিক উদয় শঙ্কর নৃত্য উৎসব বর্ধমান রবীন্দ্র ভবন পরীক্ষা দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল।

 

Advertisement

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পশ্চিমবঙ্গ সরকারের জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক পূর্ব বর্ধমান রাম শংকর মন্ডল, মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক বনানী রায়, বর্ধমান সহযোদ্ধার সম্পাদক প্রীতিলতা বন্দ্যোপাধ্যায়, ছন্দম সভাপতি অধ্যাপক ডঃ সমীর চ্যাটার্জী, সাহিত্য পরিষদের সম্পাদক কাশী নাথ গাঙ্গুলি, সাংবাদিক শ্যামা প্রসাদ চৌধুরী, শিক্ষা রত্ন তাপস কুমার পাল, শ্রী সুবিমল মুখার্জি, বিশিষ্ট চিকিৎসক ডাঃ সৌমিক ঘোষ প্রমূখ অতিথিরা।

 

Advertisement

 

অনুষ্ঠানের উদ্যোক্তা ছন্দম এর অধ্যক্ষ নৃত্য শিল্পী মেহবুব হাসান বলেন, বিগত তিন দশক ধরে আমরা এই উৎসব উৎযাপন করছি। উদয় শংকর আমদের আচার্য , তাঁকে স্মরণ করার মধ্য দিয়ে নতুন প্রজন্ম এর কাছে তার নৃত্য ভাবনা আরো প্রসারিত হোক এই উৎসবের মধ্য দিয়ে । আরো উপস্থিত ছিলেন ডঃ অর্পিতা চ্যাটার্জী, অর্জুন সাহা, বোধিসত্ত্ব রাহুল, সুমি রয়, কৃষ্ণা সাহা।

Advertisement

 

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিশিষ্ট সঞ্চালক বিধান চন্দ্র দাস এবং আমিন মেহবুব সৃজন। অনুষ্ঠানে সহযোগিতায় ছিল মুদ্রা নৃত্য চর্চা কেন্দ্র, বর্ধমান ড্যান্সার্স গিল্ড, ইন্না রুকাইয়া মেহবুব ও জেড ফাউন্ডেশন , বাংলাদেশ।

Advertisement

 

 

Advertisement

অনুষ্ঠান করে প্রায় ১০০ জন। শাস্ত্রীয় নৃত্য,লোক নৃত্য, রবীন্দ্র নৃত্য প্রভৃতি নৃত্য পরিবেশনের মধ্যে দিয়ে এদিনের কর্মসূচি ছিল অনবদ্য।

Advertisement