৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

টালিগঞ্জে ফার্স্ট স্টার শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল

নিজস্ব প্রতিনিধি (কলকাতা) : বাংলা রিপোটার্স গিল্ড, অর্পণ ফিল্মস ও ডিসিওর উদ্যোগে ২৪ এপ্রিল (রবিবার) টালিগঞ্জে আজাদগড়ে “ফার্স্ট স্টার” নামাঙ্কিত একটি শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল আয়োজিত হলো। ডিসিও সংস্থার কার্যালয়ে এদিন মোট ১১টি স্বল্প দৈর্ঘ্যের ছবি প্রদর্শিত হয়।

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

বলি ফেস্টিভ্যাল, অসম প্রেম, বিবসনা, ড্রাইভার আঙ্কেল, ইন্ডিয়া-৭৫, অভাবে স্বভাব নষ্ট, শেষ প্রণতি, সন্দেহ, একাত্তর, মমতা — এই ১১টা ছবি নিয়েই ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়। প্রতিটি ছবির শুরু থেকে শেষ পর্যন্ত পরিপূর্ন প্রেক্ষাগৃহে ছবিগুলি একমনে উপভোগ করেন দর্শকেরা। দর্শকের মধ্যে অনেকেই শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল আয়োজনের জন্য উদ্যোক্তাদের প্রশংসা করেন।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

আয়োজকদের মধ্যে অর্পন ফিল্মস-এর কর্ণধার দেবব্রত নন্দী, বাংলা রিপোটার্স গিল্ডের সাধারণ সম্পাদক পরিমল কর্মকার, ডিসিও’র কর্ণধার দিলীপ চৌধুরী যৌথভাবে জানান, বাংলায় নতুন বহু প্রতিভাবান পরিচালক, চিত্রনাট্যকার, অভিনেতা, অভিনেত্রী থাকলেও অনেকেই তাদের প্রতিভার বিকাশ ঘটাতে পারছেন না। ভালো স্বল্প দৈর্ঘ্যের ছবি তৈরি হলেও তা প্রদর্শন করার তেমন কোনো ওপেন প্ল্যাটফর্ম পাওয়া যায় না। যারফলে ওই ছবিগুলি মোবাইলের মধ্যেই সীমাবদ্ধ থাকে। তাই সীমিত সামর্থ্যে এই ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছিল। আগামী দিনে আরও অনেক বড় পরিসরে এই ফেস্টিভ্যাল আয়োজন করার পরিকল্পনা রয়েছে তাদের —- এমনটাই জানালেন তারা।

Advertisement