৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

বর্ধমান শহরে প্রবেশ বন্ধ হতে চলেছে বড় বাসের প্রবেশ

আগামী ৫ই ডিসেম্বর থেকে পূর্ব বর্ধমান জেলার দক্ষিণ দামোদর এলাকা থেকে চলাচলকারী ২১৫ টি বাস শহরের ভিতরে ঢোকা বন্ধ হতে চলেছে। বৃহস্পতিবার পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের সঙ্গে বাস সংগঠন গুলির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানাগিয়েছে, বর্ধমান শহরের দুই প্রান্তে উল্লাস ও নবাবহাট এলাকায় দুটি বাস স্ট্যান্ড তৈরি হওয়ার পর বর্ধমান শহরের ভিতর দিয়ে বাস চলাচল বন্ধের নির্দেশ জারি করা হয়।

বাস চালক সংগঠন গুলির আপত্তিতে তা কার্যকর করা যায়নি। পরে ২০১৪ সালে মামলা গোড়ায় হাইকোর্ট পর্যন্ত। সম্প্রতি হাইকোর্টের রায়ে পূর্ববর্তী নির্দেশ বহাল রাখার আদেশ দেওয়া হয়েছে। সেইমতো জেলা প্রশাসন সেই নির্দেশ কার্যকর করতে বাস সংগঠন গুলির সঙ্গে কথা বলে। সংগঠন গুলির পক্ষ থেকে ১৫ দিন অতিরিক্ত সময় চাওয়া হয়।

Advertisement

সেইমতো ৬ই ডিসেম্বর থেকে দক্ষিণ দামোদর থেকে আসা বাস গুলি তেলিপুকুরের থেকে বাইপাস হয়ে উল্লাস ও নবাবহাট বাস স্ট্যান্ড যাওয়াত করবে। বর্ধমান শহরের রাস্তায় যানজট কাটাতেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। বর্ধমান ডিস্ট্রিক্ট বাস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক তুষার কান্তি ঘোষ বলেন, সরকারি নির্দেশ মেনে নির্ধারিত দিন থেকে বাস গুলি ঘুরিয়ে নেওয়া হবে। আগামী দিনে ক্রিসক্রস পদ্ধতিতে শহরের ভিতর দিয়ে বাস চলাচলের জন্য প্রশাসনের কাছে আবেদন রাখব।

Advertisement