২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

মাও হানায় মৃত পুলিশের স্মৃতিতে জেলা পুলিশের কর্মসূচি

সৌমি মন্ডল :২০১০ সালের ২৫ ফেরুয়ারি দিনে মাওবাদীদের সাথে গুলির লড়াই মৃত্যু হয়েছিল সারেঙ্গা আইসি রবি লোচন মিত্রের।তাঁর স্মৃতিতে সারেঙ্গা থানা পরিচালনায় প্রতিবছর ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করে বাঁকুড়া জেলা পুলিশ এবারও তার ব্যতিক্রম হয়নি, ঝড় বৃষ্টি উপেক্ষা করেও পুরুষ ও মহিলা বিভাগে প্রায় ৪০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিল।
পুরুষ বিভাগে ম্যারাথন দৌড়ে প্রথম স্থান অধিকার করে বসিরহাটের শাহিনুর মোল্লা মহিলা বিভাগে প্রথম স্থান অধিকার করে সুমিত্রা মাহাতো।

স্মৃতি দৌড় প্রতিযোগিতায় প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী কে যথাক্রমে ৮০০০,৫০০০ ও তিন হাজার টাকা সম্মানিক তুলে দেওয়া হয় জেলা পুলিশের পক্ষ থেকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঁকুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার গনেশ বিশ্বাস, খাতড়া মহকুমা পুলিশ আধিকারিক কাশীনাথ মিস্ত্রি ,সারেঙ্গা বিডিও ফাহিম আলম, সারেঙ্গা

Advertisement

রামকৃষ্ণ বিবেকানন্দ সোসাইটি অধ্যক্ষ তদ্বোধানন্দ, বিশিষ্ট সমাজসেবী সুব্রত মিশ্র,তারাশঙ্কর মহাপাত্র, ধীরেন্দ্র নাথ ঘোষ, পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি শেখর রাউত, বিশিষ্ট চিকিৎসক ডক্টর অরুণ কুমার ভট্টাচার্য্য, সারেঙ্গা বনবিভাগের আধিকারিক সুজিত কুমার মজুমদার, শিক্ষারত্ন প্রাপ্ত শিক্ষক সাধন কুমার মন্ডল সহ খাতড়া মহকুমা এলাকার সমস্ত থানার পুলিশ আধিকারিক বৃন্দ, বিশিষ্ট শিক্ষক রঞ্জিত চ্যাটার্জী সহ বিশিষ্ট মানুষজন।

সফল প্রতিযোগীদের হাতে সম্মানিক ও ট্রফি তুলে দেন অতিথিবৃন্দ উল্লেখ্য প্রতিটি বিভাগের ১৩ জন করে মোট ২৬ জন প্রতিযোগীর হাতে সম্মান তুলে দেওয়া হয় উল্লেখ্য এই দিনে সারেঙ্গা গোবিন্দপুর মোড়ের কাছে মাওবাদীদের সাথে পুলিশের গুলির লড়াই হয়েছিল রবি লোচন মিত্রের মর্মর মূর্তিতে মাল্যদান করেন ও তার স্মৃতিচারণা করেন অতিথিবৃন্দ।

Advertisement