১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

জেলাস্তরীয় ইয়ুথ পার্লামেন্ট সম্মেলন

নূতন ভোরের প্রতিবেদন : জেলাস্তরীয় নেবারহুড য়ুথ পার্লামেন্ট আয়োজন। নেহেরু যুব কেন্দ্র , বর্ধমান, পশ্চিমবঙ্গ ,(যুব কার্যক্রম এবং ক্রীড়া মন্ত্রক, ভারত সরকার) দ্বারা কুলাই নিউ অগ্রগামী যুব সঙ্ঘের তত্ত্বাবধানে কুলাই উচ্চ বিদ্যালয়ের মিনি স্টেডিয়ামে “জেলাস্তরীয় নেবারহুড য়ুথ পার্লামেন্ট সম্মেলন ” আয়োজন করা হয়। এই যুব সম্মেলনের মুখ্য অতিথি রূপে উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক সেখ সাহনাবাজ । কার্যক্রমে বর্ধমান জেলার 23 টি ব্লকের 2500 র অধিক যুবক যুবতী উপস্থিত ছিল ।

 

Advertisement

এই কার্যক্রমের মুখ্য উদ্দেশ্য যুব সমাজ কে জগৃত করা । ক্রীড়া উন্নয়ন , সাম্প্রদায়িক সম্ভাবনা, প্রকৃতির সন্তুলন এবং সংরক্ষণ, রোজগার সৃজন, শিশু ও নারী শিক্ষা এবং উন্নয়ন, নেহরু যুব কেন্দ্রের কার্যক্রম ইত্যাদি বিষয়ে কেন্দ্র ও রাজ্যসরকারের পক্ষ থেকে জন কল্যানকারী বিভিন্ন যোজনা সম্বন্ধে জানান হয়। বর্ধমান জেলা নেহরু কেন্দ্র দ্বারা 2021-22 বিত্তীয় বর্ষের উপলব্ধির সম্বন্ধে উত্তরা বিশ্বাস, জেলা যুব আধিকারিক বিস্তৃত ভাবে জানান। এতে অংশগ্রহণ করছে তাদের অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা সুস্থ সমাজ গঠনের জন্য আগে আসার জন্য অনুরোধ জানান হয় । মুখ্য অতিথি মাননীয় বিধায়ক সেখ সাহনাবাজ যুব সমাজের কর্তব্য, দায়িত্ব পালনের জন্য অনুরোধ জানান, নেবারহুড য়ুথ পার্লামেন্ট আয়োজন করার জন্য নেহরু যুব কেন্দ্র বর্ধমানের উদ্যোগ কে সাধুবাদ জানান ও প্রশংসা করেন। এই কার্যক্রমের মুখ্য আকর্ষণ মহিলাদের দ্বারা ডাক বাজান ও সাংস্কৃতিক কার্যক্রম, এখানকার স্থানীয় শিল্পীদের দ্বারা আকর্ষক সাংস্কৃতিক কার্যক্রম আয়োজন করা হয় ।
কার্যক্রমের সঞ্চালন করেন ক্লাবের অধ্যক্ষ সহ জেলা পরিষদের অধ্যক্ষ তরুণ কুমার মুখার্জী। এই দিন থেকে নিউ অগ্রগামী যুব সঙ্ঘের 50 বছর উদযাপন কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয় ।

কার্যক্রমের শেষে সকলে মিলে সুস্থ, নির্মল,স্বচ্ছতা, সাম্প্রদায়িক সদভাবনা পূর্ণ সমাজ গঠনের শপথ গ্রহণ করে এবং জাতীয় সংগীত গাওয়ার পর জেলা নেবারহুড য়ুথ পার্লামেন্ট সমাপন করা হয়।

Advertisement