২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

অনলাইনে বৃষ্টির জলধর শীর্ষক আলোচনা সভা

নিজস্ব সংবাদদাতা :নেহরু যুব কেন্দ্র পূর্ব বর্ধমান জেলা আয়োজিত, বর্ধমান সহযোদ্ধার ব্যবস্থাপনায় catch the rain এই বিষয়ে অনলাইনে অংশগ্রহণ করেছিল বর্ধমান আর্ট এন্ড ডিজাইন কলেজের ছাত্র-ছাত্রীরা।

এই কর্মসূচিতে রিসোর্স পার্সেন হিসেবে উপস্থিত ছিলেন, পূর্ব বর্ধমান জেলার নেহর ও যুবক কেন্দ্রের জেলা যুব আধিকারিক উত্তরা বিশ্বাস,ডেপুটি ডাইরেক্টর অফ কালচার গৌতম গাঙ্গুলী, জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিক্ষক অরূপ চৌধুরী , আর্ট এন্ড ডিজাইন কলেজের অধ্যাপিকা সুচিস্মিতা প্রতিহার, এছাড়াও আর্ট এন্ড ডিজাইন কলেজের ছাত্র-ছাত্রীরা, পূর্ব বর্ধমান জেলা নেহরু যুব কেন্দ্রের একাউন্ট অফিসার সুজন চৌধুরী বর্ধমান সহযোদ্ধার সহ-সভাপতি ফাল্গুনী দাস রজক পরিবেশবাদীর সংগঠন মাই ডিয়ার ট্রিজ এন্ড ওয়াইল্ডস তার কর্ণধার সঙ্গীতা বিশ্বাস সহ আরো অনেকে।

Advertisement

এদিনের এই কর্মসূচিতে বক্তারা তাদের বক্তব্যে বলেন, কিভাবে বৃষ্টির জল সংরক্ষণ করা যায়, কিভাবে ধীরে ধীরে আবার আমাদের রাজ্যে তথা পৃথিবীতে জল সংকট মেটানো যায়, জলের অপচয় কিভাবে রোধ করা যায়, ব্যবহৃত জল আবার কিভাবে ব্যবহার করা যায় সেই সকল বিষয় তারা তাদের বক্তব্যে তুলে ধরেন।

এদিন my dear trees and wilds এর সম্পাদিকা সঙ্গীতাধর বিশ্বাস বৃষ্টির জল ধরো এই বিষয়ে একটি গান পরিবেশন করে যা এক আলাদা মাত্রা আনে আজকের এই কর্মসূচিতে।

Advertisement

সবশেষে বর্ধমান সহযোদ্ধার সহ-সভাপতি ফাল্গুনী দাস রজক বৃষ্টির জল ধরো এবং সেটা সংরক্ষণ করো এই বিষয়ে দু চার কথা বলে আজকের কর্মসূচি অনলাইনে শেষ করে।

Advertisement