৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

বিজ্ঞাপনের রেট বৃদ্ধি এবং বিজ্ঞাপন প্রদানের ক্ষেত্রে সুনির্দিষ্ট নীতি প্রণয়নের দাবিতে ডেপুটেশন

পাপাই সরকার :বিজ্ঞাপনের রেট বৃদ্ধি এবং বিজ্ঞাপন প্রদানের ক্ষেত্রে সুনির্দিষ্ট নীতি প্রণয়নের দাবিতে জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক এর কাছে ডেপুটেশন দিল ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর পূর্ব বর্ধমান জেলা শাখা। মঙ্গলবার জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রাম শংকর মন্ডল এর ডেপুটেশন পত্র তুলে দেওয়া হয়। ডেপুটেশনে নেতৃত্ব দেন সংগঠনের জেলা সভাপতি স্বপন মুখার্জী। উপস্থিত ছিলেন ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর রাজ্য কমিটির সহসভাপতি তথা ন্যাশনাল এক্সিকিউটিভ কাউন্সিল মেম্বার তারকনাথ রায়, রাজ্য ও কেন্দ্রীয় কমিটির সদস্য জগন্নাথ ভৌমিক, আমিনুর রহমান, জয়ন্ত দত্ত সহ রামনারায়ণ কুন্ডু, মিথিলেশ রায়, শম্ভুলাল কর্মকার, শ্যামাপ্রসাদ চৌধুরী, সুজিত দত্ত, পিন্টু প্যাটেল, প্রসূন সামন্ত সহ অন্যান্যরা।

 

Advertisement

 

 

Advertisement

ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর পূর্ব বর্ধমান জেলা শাখার পক্ষ থেকে ডেপুটেশনে বলা হয়েছে বাজার অর্থনীতির ঘূর্ণাবর্তে চরম আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে জেলার পত্র পত্রিকাগুলো প্রকাশিত হচ্ছে। প্রকাশনা খরচ প্রতিবছর লাফিয়ে লাফিয়ে বাড়ছে। অথচ দীর্ঘ পাঁচ বছরেরও বেশি সময় জেলার পত্রিকার জন্য সরকারি বিজ্ঞাপনের কোনও রেট বৃদ্ধি হয়নি। কোনও রকম বিজ্ঞাপন নীতিও প্রণয়ন করা হয়নি। ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর পূর্ব বর্ধমান জেলা শাখার আবেদন পত্রিকাগুলোর প্রকাশনার ক্ষেত্রে ধারাবাহিকতা বজায় রাখতে প্রতি কলম সেমি পঞ্চাশ টাকা হারে বিজ্ঞাপনের রেট বৃদ্ধি করার পাশাপাশি সুনির্দিষ্ট বিজ্ঞাপন নীতি প্রণয়ন করা হোক।

 

Advertisement

 

 

Advertisement

পূর্ব বর্ধমান জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রাম শংকর মন্ডল ডেপুটেশন পত্র গ্রহণ করে জানান, তিনি বিষয়টি দপ্তরের উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করবেন। উত্থাপিত দাবি তিনি সহমর্মিতার সঙ্গেই দেখছেন। যাতে জেলার পত্র পত্রিকাগুলোর বিজ্ঞাপন পায় সেই বিষয়ে তিনি আন্তরিক বলেই জানান।

Advertisement