৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবিজ্ঞান বিভাগে নতুন করে এম এড কোর্সের অনুমোদন পেল

নিজস্ব প্রতিনিধি : কল্যাণী বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবিজ্ঞান বিভাগে নতুন করে এম এড কোর্সের পঠনপাঠন শুরু হতে চলেছে। কল্যাণী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মানস কুমার সান্যাল মহাশয়ের বিশেষ উদ্যোগে শিক্ষাবিজ্ঞান বিভাগ এন সি টি ই থেকে এই কোর্সের জন্য প্রয়োজনীয় অনুমোদন পেল। শিক্ষাবিজ্ঞান বিভাগের প্রধানসহ সকল অধ্যাপকবৃন্দ খুব সচেষ্ট ছিলেন এই বিষয়ে। আগামী শিক্ষাবর্ষ থেকেই চালু হবে এম এড কোর্স।

 

Advertisement

 

 

Advertisement

 

এই অনুমোদনের ফলে পঞ্চাশ জন ছাত্রছাত্রী এম এড করার সুযোগ পাবে। এই সংবাদ পেয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, সমস্ত আধিকারিক ও শিক্ষাবিজ্ঞান বিভাগের সকল অধ্যাপক অধ্যাপিকা ও ছাত্রছাত্রীবৃন্দ খুব খুশি। কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মানস কুমার সান্যাল বলেন, শিক্ষাবিজ্ঞান বিভাগ এন সি টি ই থেকে এই এম এড কোর্সের জন্য প্রয়োজনীয় অনুমোদন পেল। আগামী শিক্ষাবর্ষ থেকেই চালু হবে এম এড কোর্স। এই অনুমোদনের ফলে পঞ্চাশ জন ছাত্রছাত্রী এম এড করার সুযোগ পাবে। কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হওয়ার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন, গবেষণা ও পঠনপাঠনের সার্বিক উন্নতি সাধনের জন্যে অনেক কাজ করেছেন।

Advertisement

 

 

Advertisement

ইতিমধ্যেই কল্যাণী বিশ্ববিদ্যালয়ের আটত্রিশটা বিভাগকে নতুন করে সাজিয়ে তুলতে উপাচার্য অধ্যাপক ড. মানস কুমার সান্যাল অভিনব উদ্যোগ নিয়েছেন। কল্যাণী বিশ্ববিদ্যালয় ছাত্রছাত্রী ও গবেষকদের পছন্দের বিশ্ববিদ্যালয় হিসেবে দাগ কেটেছে। আগামীতে এমএ কোর্সে আরবি ভাষা পড়ানো শুরু হবে এর জন্য আরবি বিভাগ খোলার উদ্যোগ নিচ্ছেন উপাচার্য অধ্যাপক ড. মানস কুমার সান্যাল।

Advertisement