৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

রায়পুরে ২৪ প্রহরব্যাপী নাম সংকীর্তন

সৌমি মন্ডল :রাইপুর থানাগোড়া বাসস্ট্যান্ডে শুরু হল ২৪ প্রহর ব্যাপী নাম সংকীর্তন:

 

Advertisement

 

 

Advertisement

রাইপুর থানাগোড়া বাসস্ট্যান্ড হরিদাস সম্প্রদায়ের উদ্যোগে আজ থেকে শুরু হল তিন দিনব্যাপী ২৪ প্রহর রাধা নাম সংকীর্তন। সকালে গন্ধ অধিবাসের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। সকাল সাড়ে নটা নাগাদ নাম সংকীর্তন শুরু হয় এলাকার ভক্তবৃন্দের উপস্থিতিতে উলুধ্বনি ও শঙ্খধ্বনির মধ্য দিয়ে। এই নাম সংকীর্তন কে কেন্দ্র করে রাইপুর থানাগোড়া ,ধরমপুর, বান্দগোড়া ,কামার গেড়িয়া, নামো বাজার, মাস্টার কলোনি, নিমডাঙ্গা সহ বিভিন্ন পাড়ায় অতিথিরা এসেছেন।

 

Advertisement

 

 

Advertisement

১৮ তম বর্ষের নাম সংকীর্তন উপলক্ষে রাইপুর থানা গোড়া বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকা নতুন ভাবে সেজে উঠেছে ।তিনদিনে এই নাম সংকীর্তন শ্রবণ করতে কুড়ি হাজারেরও বেশি মানুষ হাজির হন এখানে উল্লেখ্য রাইপুর থানা গোড়া বাস স্ট্যান্ড হরিদাস সম্প্রদায়ের পক্ষ থেকে উপস্থিত সকল ভক্তবৃন্দের জন্য দুই বেলা প্রসাদের ব্যবস্থা থাকে এই দুই বেলাতেই উপস্থিত ভক্তরা প্রসাদ গ্রহণ করেন আনন্দ সরকারে। দুপুরে ভাত ডাল সবজি ও চাটনি ও রাত্রিতে ভাত ঢাল সবজি র ব্যবস্থা থাকে এবারও তার ব্যতিক্রম হবে না বলে রাইপুর থানাগোড়া বাস স্ট্যান্ড হরিদাস সম্প্রদায়ের সভাপতি নন্দলাল রজক আমাদের জানালেন।

 

Advertisement

 

 

Advertisement

সম্পাদক ধনঞ্জয় রজক, কোষাধ্যক্ষ সুকান্ত রজক, সহকারী কোষাধ্যক্ষ মানিক দুলে বিশ্বজিৎ সাহু রা বলেন আমরা আমাদের সাধ্যমত ভক্তবৃন্দের সেবার আয়োজন করেছি আশা করি ভগবানের কৃপায় কোন অসুবিধা হবে না। সহ-সভাপতি বারিদ বরণ পন্ডা ও সাধন মন্ডল সহ-সম্পাদক সঞ্জয় রজক রা বলেন এই তিন দিন ধরে থানাগোড়া বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকার মানুষজন আনন্দে মেতে উঠেন। জমজমাট থাকে মন্দির প্রাঙ্গণ ।ধুলাটের দিন একে অপরের গায়ে আবির দিয়ে বসন্ত উৎসবে মেতে উঠেন যা একটি অন্য রূপ নেয়। দলমত নির্বিশেষে এই উৎসবে সকল সম্প্রদায়ের মানুষ হাজির হন।

Advertisement