১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

খাদ্য,কাজ ও সবার জন্য ঘর, মূল্যবৃদ্ধি রোধ, দুর্নীতিতে যুক্ত তৃণমূলের নেতা, মন্ত্রী ও আমলাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বাঁকুড়া ১নং ব্লকের কালপাথর গ্রাম পঞ্চায়েত এলাকায় পদযাত্রা

পাপিয়া বারুই :ফসলের লাভজনক দর চাই, সব হাতে কাজ চাই, বাঁচার মতো মজুরী চাই, মূল্যবৃদ্ধি থামাও জিনিসের দাম কমাও, লুটের পঞ্চায়েত হটাও ,জনগণের পঞ্চায়েত বানাও, ১০০ দিনের কাজ চালু কর ,বকেয়া মজুরী অবিলম্বে প্রদান কর, গৃহহীণদের জন্য অগ্রাধিকারের ভিত্তিতে অবিলম্বে ইন্দিরা আবাসনের ঘর নির্মাণ কর, দুর্নীতিতে যুক্ত তৃণমূলের নেতা, মন্ত্রী ও আমলাদের অবিলম্ব জেলে ভরো, বিভেদকামীদের পরাস্ত করে মানুষের ঐক্যকে সুদৃড় করো দাবীগুলি সামনে রেখে আজ বাঁকুড়া ১নং ব্লকের কালপাথর গ্রাম পঞ্চায়েত এলাকার গ্রামগুলিতে কৃষক সমিতি, ক্ষেতমজুর ফেডারেশন ও সিআইটিইউ’র আহ্বানে জাঠা মিছিল তথা পদযাত্রায় সামিল হলেন শত শত মানুষ। সকাল ১০টায় কর্মসূচীর সূচনা হয় কালপাথর মোড় থেকে ধূলাডি, জুমকানালি, কমলাগোড়া, কালপাথর, পাথরকাটা, শালুনি, গাংতোড়া, কুশতোড়া, সম্বলপাহাড়ী, মুনিয়াডি, বেলাডি, হেত্যাশোল, বড়ো চিংড়া, ছোট চিংড়া, বারবেদা,কাশীবেদা, পড়শন ও বেলিয়া সহ গ্রাম পঞ্চায়েত এলাকার ১৪টি গ্রাম সংসদের প্রায় প্রতিটি প্রধান গ্রাম পরিক্রমা করে তা শেষ হয়। পাশাপাশি গ্রামগুলির কেন্দ্রস্থলে অনুষ্ঠিত হয় বেশ কয়েকটি পথসভা। লাল পতাকা ও বেলুনে সুসজ্জিত বাদ্যযন্ত্র সহকারে শ্লোগান মুখরিত এই মিছিল যেয়ে পৌঁছলে প্রতিটি গ্রামেই অসংখ্য মানুষ মিছিলকারীদের স্বাগত জানান পদযাত্রা চলাকালীন এক সংগ্রামী সহযোদ্ধা লক্ষ্মীকান্ত মান্ডির আকস্মিক জীবনাবসানের খবর এসে পৌঁছলে পদযাত্রা সাময়িক স্থগিত রেখে পদযাত্রীরা সকলেই সমাবলপাহাড়ী গ্রামে তাঁর বাড়ীতে যেয়ে শেষ শ্রদ্ধা জানান। নেতৃত্ব তাঁর মরদেহ রক্ত পতাকা দিয়ে আচ্ছাদিত করে দেন।

 

Advertisement

 

 

Advertisement

 

এই পদযাত্রার কর্মসূচীতে নেতৃত্ব প্রদান করেন মনোরঞ্জন পাত্র, প্রতীপ মুখার্জী, বিনোদ বাস্কে, মোহন ধবল, উজ্জ্বল সরকার, সুনীল ঘোষ, ফটিক গোস্বামী, জাহিরুল বিবি, হাবিল খান, দুলাল পরামানিক, প্রহ্লাদ মুখার্জী, জয়দেব কিস্কু, দেবাশিস মন্ডল,গণেশ দে, রাজু চৌধুরী প্রমুখ জেলা ও ব্লকের নেতৃবৃন্দ।

Advertisement