১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

বর্ধমান সদর প্যায়ারা নিউট্রিশন ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগ

নিজস্ব প্রতিনিধি : মাথার উপর জ্বলন্ত সূর্য যখন আগুন ঢালতে ব্যস্ত তখন বর্ধমান শহরের রাস্তায় কর্মব্যস্ত মানুষদের মুখে একচিলতে হাসি ফোটাতে পথে নামল বর্ধমান সদর প্যায়ারা নিউট্রিশন ওয়েলফেয়ার সোসাইটির সদস্য সদস্যারা।

 

Advertisement

 

 

Advertisement

 

দুপুর ১২ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত ৪২০ সেলসিয়াসের তাপপ্রবাহকে সঙ্গী করে রাস্তায় কর্মরত শ্রমিক, সিভিক ভলেন্টিয়ার, ট্রাফিক পুলিস, খাবার ডেলিভারি করা নারী পুরুষ, টোটো চালক, ভ্যান চালক, রিক্সা চালক এমন নানা পেশার মানুষ এবং পথচলতি ২৫০ জন মানুষের হাতে একটি করে ঠাণ্ডা জলের বোতল এবং ORS এর প্যাকেট তুলে দিলেন সোসাইটির সদস্য সদস্যারা। এছাড়াও পথের ধারে অসহায় পথকুকুর এবং অন্যান্য পশুদেরও জল ও বিস্কুট খাওয়ানো হয়। সোসাইটির সম্পাদক প্রলয় মজুমদার বলেন এই পৃথিবী সকলের এবং সকলে একসাথে বাঁচার লক্ষ্যে বিশ্ব ধরিত্রী দিবসের (২২ শে এপ্রিল) আগের দিন তাঁদের এই উদ্যোগ।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

এছাড়াও সম্পাদক সকলকে আহ্বান করেন পাখিদের জন্য ছাদে জলের বন্দোবস্ত করার জন্য। তবে এপ্রসঙ্গে মনে রাখা দরকার জমা জলে ডেঙ্গুর মশা ডিম পারে তাই ছাদে পাখিদের জন্য রাখা জলের পাত্র দুদিন অন্তর পরিষ্কার করতে হবে। আজকের অনুষ্ঠানে সকলকে তাপপ্রবাহের জন্য কি কি সাবধাতনা অবলম্বন করতে হবে সেই বিষয়েও সচেতন করা হয়। সোসাইটির তরফে উপস্থিত ছিলেন নার্গিস লায়েক, দ্যুতি কোনার, জয়ী সাহা, মনীষা দাস, পূর্বাশা রায় প্রমুখ।

Advertisement