৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

নেহরু যুব কেন্দ্রের ইয়ুথ পার্লামেন্ট বর্ধমানে

নূতন ভোরের প্রতিবেদন : নেহরু যুব কেন্দ্র বর্ধমান ,যুব কার্যক্রম এবং ক্রীড়া মন্ত্রক, ভারত সরকারের সহযোগিতায় ও শ্রীখন্ড জনস্বাস্থ্য সমিতি, শ্রীখন্ডর উদ্যোগে জেলাস্তরিও নেবারহুড ইউথ পার্লামেন্ট কার্যক্রমের আয়োজন জনস্বাস্থ্য সমিতির মিনি স্টেডিয়ামে আয়োজন করা হয় । যাতে ২০০০ এর অধিক যুবক- যুবতী অংশগ্রহণ করে । এতে কাটোয়া ব্লক ছাড়াও বর্ধমান জেলার অন্যান্য ব্লক থেকেও প্রতিযোগীরা অংশগ্রহণ করে ।

মুখ্য অতিথি রূপে স্থানীয় সাংসদ বোলপুর অসিত মাল উপস্থিত ছিলেন । নিজের ভাষণে সাংসদ যুব সম্প্রদায় , বিশেষ করে নব ভোটারদের ভোটের মহত্ব এবং সংসদীয় গনতন্ত্র সম্বন্ধে জনগণের কর্তব্য ও অধিকারের সম্বন্ধে বলেন। নেহরু যুব কেন্দ্রের এই উদ্যোগের প্রসংশা করেন ।

Advertisement

সভার শুরুতে স্বামী বিবেকানন্দের প্রতিকৃতিতে মাল্যদান ও প্রদীপ প্রজ্জ্বলন করে সভার উদ্বোধন করা হয় ।

 

Advertisement

 

 

Advertisement

উত্তরা বিশ্বাস, জেলা যুব আধিকারিক, নেহরু যুব কেন্দ্র, বর্ধমান স্বাগত ভাষণ দেন ও নেবারহুড ইউথ পার্লামেন্ট কার্যক্রমের উদ্দেশ্য সম্মন্ধে বিশদ ভাবে বলেন ।

 

Advertisement

 

এই কার্যক্রমে বিশেষ বক্তা রূপে উদায়চাঁদ চৌধুরী ,বিশিষ্ট সমাজ সেবী ও অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক,প্রফেসর শুভেন্দু পাল প্রফেসর, কাটোয়া কলেজ ,ডক্টর সৌনিক দাস ও ও নব ভোটার সাগ্নিক ঠাকুর বক্তব্য রাখেন ।

Advertisement

নেবারহুড ইউথ পার্লামেন্ট কার্যক্রমে শ্রীখন্ড উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও ঊষাঙ্গিনী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা মোক পার্লামেন্টের মঞ্চস্থ করে । যাতে সংসদের কার্যক্রমের কার্যবাহির মঞ্চায়ন করা হয় ।

এখানে মিশন 2047 my Bharat biksit bharat কার্যক্রম সম্বন্ধে চর্চা করা হয় ।

Advertisement

 

 

Advertisement

 

কার্যক্রম সঞ্চালনা করেন অনুপম ঠাকুর ও অমীয় রঞ্জন দে ।

Advertisement

 

 

Advertisement

 

সুজন ঠাকুর,এপিএ,বিপ্লব মন্ডল,পঞ্চায়েত প্রধান,দীপক মজুমদার,পূর্ব জেলাপরিসদ সদস্য,শ্যামা মজুমদার পূর্ব প্রধান আরও অনেক বিশিষ্ট ব্যক্তি কার্যক্রমে উপস্থিত ছিলেন । জনস্বাস্থ্য সমিতির সদস্যরা আকর্ষক গান ও নৃত্য পরিবেশন করে । সম্পূর্ণ কার্যক্রমটি সফল করতে ক্লাবের সদস্য ও এন ওয়াই ভি স্বয়ং সেভকদের উল্লেখযোগ্য যোগদান ছিল । কার্যক্রমের সমাপ্তি সমবেত জাতীয় সংগীত মাধ্যমে করা বলে জানান,সুজন ঠাকুর কার্যক্রম সহায়ক।

Advertisement