৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

দেশ জুড়ে নিম্নমুখী কোভিড গ্রাফ, চিন্তা বাড়াচ্ছে মৃতের সংখ্যা

দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা থেকে শুরু করে অ্যাকটিভ কেস, পজিটিভিটি সবটাই নিম্নমুখী।

যদিও নতুন করে চিন্তা বাড়াচ্ছে মৃতের সংখ্যা। যদিও গবেষণা অনুযায়ী, করোনার ওমিক্রন স্ট্রেনের মৃত্যুহার ডেল্টার তুলনায় অনেকটাই কম হওয়ার কথা। কিন্তু গত কয়েকদিনে মৃতের সংখ্যা বৃদ্ধি সামান্য চিন্তায় রাখছে স্বাস্থ্যমহলকে।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৩৫ হাজার ৫৩২ জন। যা আগের দিনের তুলনায় অনেকটাই কম। দেশের পটিজিভিটি রেটও অনেকটা কমে হয়েছে ১৩.৩৯ শতাংশ, যা চিন্তা বাড়াচ্ছে চিকিৎসকদের।

পরিসংখ্যান অনুযায়ী, দেশের অধিকাংশ বড় রাজ্যেই ধীরে ধীরে কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে, সব রাজ্যেই মৃতের সংখ্যা ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় দেশে এই মারণ ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে ৮৭১ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে প্রায় অনেকটাই বেশি।

Advertisement

এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৯৩ হাজার ১৯৮ জন। তবে, এই মুহূর্তে সবচেয়ে স্বস্তির বিষয় অ্যাকটিভ কেস। এই নিয়ে পরপর বেশ কয়েকদিন যথেষ্ট কমল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ২০ লক্ষ ৪হাজার ৩৩৩ জন। যা আগের দিনের থেকে প্রায় ১ লক্ষ ১ হাজার কম।

Advertisement